• রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ৪ অগ্রহায়ণ ১৪২৪
ads
জয়ে মৌসুম শুরু ম্যানইউর

পল পগবা ও লুক শ’র লক্ষ্যভেদে ২-১ গোলের জয়ে লিগ মৌসুম শুরু করেছে ‘রেড ডেভিলস’

ছবি : ইন্টারনেট

ফুটবল

জয়ে মৌসুম শুরু ম্যানইউর

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ১২ আগস্ট ২০১৮

জয়েই ইংলিশ প্রিমিয়ার লিগের শুভ সূচনা করল ম্যানচেস্টার ইউনাইটেড। নতুন মৌসুমের শুরুতেই ম্যানইউ পড়ে কঠিন পরীক্ষার সামনে। প্রতিপক্ষ ছিল লেস্টার সিটি। যদিও বাধাটা পেরিয়ে গেছে তারা। পল পগবা ও লুক শ’র লক্ষ্যভেদে ২-১ গোলের জয়ে লিগ মৌসুম শুরু করেছে ‘রেড ডেভিলস’।

ইউরোপের ঘরোয়া ফুটবলের সেরা পাঁচ লিগের প্রথমটি শুরু হলো ইংল্যান্ড প্রিমিয়ার লিগ দিয়ে। ২০১৮-১৯ মৌসুম কতটা উত্তেজনাকর হতে যাচ্ছে, তার নমুনা পাওয়া গেল ওল্ড ট্রাফোর্ডের ম্যানইউ-লেস্টারের লড়াইয়ে। স্বাগতিকরা জয় উদযাপন করলেও লেস্টার পারফরম্যান্স দিয়ে জানিয়ে রাখল এবারো চমৎকার মৌসুম অপেক্ষা করছে তাদের সামনে।

এবারের প্রিমিয়ার লিগের প্রথম গোল পল পগবার। রাশিয়া বিশ্বকাপ জেতা এই মিডফিল্ডার শুরুতেই এগিয়ে নেন ম্যানইউকে। শুক্রবার রাতের ম্যাচের তৃতীয় মিনিটে পেনাল্টি থেকে লিড নেয় স্বাগতিকরা। অ্যালেক্সিস সানচেজের শট নিজেদের বক্সের ভেতর হাতে লাগে মরগ্যানের। রেফারি শুরুতে খেলা চালিয়ে গেলেও কয়েক সেকেন্ড পর বাজান পেনাল্টির বাঁশি। স্পটকিক থেকে পাওয়া সহজ সুযোগটা কাজে লাগাতে ভুল করেননি পগবা।

শুরুতেই গোল হজম করলেও ভড়কে যায়নি লেস্টার, বরং ম্যাচে ফেরার জন্য চেষ্টা করে গেছে আপ্রাণ। একের পর এক আক্রমণে ব্যস্ত রেখেছে ম্যানইউ রক্ষণভাগকে। স্বাগতিকদের রক্ষণ ভাঙতে পারলেও গোলবারের নিচে থাকা ডেভিড ডি গিয়ার দেয়াল ভাঙা যায়নি। চরম হতাশার বিশ্বকাপ কাটানো এই স্প্যানিশ গোলরক্ষক প্রথমার্ধে অন্তত দুটি নিশ্চিত গোল ঠেকিয়েছেন।

দ্বিতীয়ার্ধে অবশ্য গতি বাড়ে ম্যানইউর খেলায়। সুযোগও তৈরি করেছে বেশ কয়েকটি, তাতে অবশ্য বল জালে জড়াতে পারছিল না তারা। অবশেষে ৮৩ মিনিটে এসে সফল স্বাগতিকরা, যখন শ’র লক্ষ্যভেদে ব্যবধান করে ২-০। হুয়ান মাতার বাড়ানো ক্রস বক্সের ভেতর ঠিকমতো নিয়ন্ত্রণে নিতে ব্যর্থ হন তিনি, সেটা হওয়াতেই লাভ হয়েছে ম্যানইউর। কারণ, পা ভসকে যাওয়া বল থেকেই লক্ষ্যভেদ করেন ইংলিশ লেফটব্যাক।

ম্যাচ থেকে ছিটকে যাওয়া লেস্টার অবশ্য এক গোল শোধ করে দ্বিতীয়ার্ধের ইনজুরি টাইমে। কিন্তু ততক্ষণে বড্ড দেরি হয়ে গেছে সফরকারীদের। জেমি ভার্ডির গোলে বরং আক্ষেপই বেড়েছে ২০১৫-১৬ মৌসুমের চ্যাম্পিয়নদের।

বিপরীতে মৌসুমের প্রথম ম্যাচ জিতে আত্মবিশ্বাস বাড়িয়ে নিল ম্যানইউ। চোখ এখন তাদের ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়েনের বিপক্ষে পরের ম্যাচে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads