• মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ৬ অগ্রহায়ণ ১৪২৪
ads
এগিয়ে গিয়েও থাইল্যান্ডের বিরুদ্ধে ড্র বাংলাদেশের

এগিয়ে গিয়েও থাইদের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করতে হয়েছে বাংলাদেশকে

সংগৃহীত ছবি

ফুটবল

এগিয়ে গিয়েও থাইল্যান্ডের বিরুদ্ধে ড্র বাংলাদেশের

  • স্পোর্টস রিপোর্টার
  • প্রকাশিত ১৭ আগস্ট ২০১৮

শক্তিশালী উজবেকিস্তানের কাছে ৩-০ গোলে হারের পর থাইল্যান্ডের বিপক্ষে ঘুরে দাঁড়ানোর লড়াই ছিল বাংলাদেশের। এশিয়ান গেমস ফুটবলের দ্বিতীয় ম্যাচে দারুণ ছন্দে ফিরলেও তা ধরে রাখতে পারেনি। এগিয়ে গিয়েও থাইদের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করতে হয়েছে বাংলাদেশকে। ১-১ গোলে ড্র হয়েছে ম্যাচটি। আগামী ১৯ আগস্ট গ্রুপের শেষ ম্যাচে কাতারের বিপক্ষে লড়বে বাংলাদেশ।

দ্বিতীয়ার্ধের শুরুতে এগিয়ে যায় বাংলাদেশ। কিন্তু ম্যাচ শেষ হওয়ার কয়েক মিনিট আগে সমতা ফেরায় থাইল্যান্ড। গতকাল বৃহস্পতিবার ইন্দোনেশিয়ার পাকানসারি স্টেডিয়ামে দুই দলই বেশ কয়েকটি সুযোগ পেয়ে নষ্ট করে।

কাতারের সঙ্গে ড্র দিয়ে টুর্নামেন্ট শুরু করা থাইল্যান্ড বল দখলে এগিয়ে ছিল। একাধিক আক্রমণেও গেছে তারা, কিন্তু বাংলাদেশের রক্ষণ তাদের ভালোভাবে সামাল দেয়। প্রথমার্ধে কোনো গোল করতে দেয়নি তারা প্রতিপক্ষকে।

পাশাপাশি সুযোগ নষ্ট করেছে বাংলাদেশও। ৮ মিনিটে মাহবুবুর রহমান সুফিল থাই গোলরক্ষককে একা পেয়েও তার পায়ে বল মারেন। ২০ মিনিটে জামাল ভূঁইয়ার ফ্রি কিক থেকে হেড নেওয়ার আগেই গোলরক্ষক বল বিপদমুক্ত করেন। ৩৬ মিনিটে বিপুলের কাছ থেকে ডি বক্সে বল পেয়েও সুফিলের দুর্বল শট লক্ষ্যভ্রষ্ট হয়।

এই সুযোগ নষ্টের আক্ষেপ বাংলাদেশ কাটিয়ে ওঠে দ্বিতীয়ার্ধে। ৫২ মিনিটে বিশ্বনাথ ঘোষের লম্বা থ্রোইনে তপুর ব্যাক হেড থেকে সুফিল আলতো ছোঁয়ায় গোল করেন। এগিয়ে যাওয়ার পর বাংলাদেশ রক্ষণে মনোযোগ দেয়। এই সুযোগে থাইল্যান্ড একের পর এক আক্রমণ করতে থাকে। সুফলও পায় তারা খেলা শেষ হওয়ার ১০ মিনিট আগে।

বাংলাদেশের গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা বল ঠিকমতো বিপদমুক্ত করতে পারেননি। ডি বক্সের ভেতরে বদলি খেলোয়াড় চাইদেদ সুপাইচাই বল পেয়ে জোরালো শটে সমতা ফেরান। শেষদিকে থাইল্যান্ড আরো সুযোগ নষ্ট করায় ম্যাচ ড্র হয়।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads