• বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫
ads
গ্যাম্পার ট্রফি মেসির বার্সার

ন্যু ক্যাম্পে প্রীতি ম্যাচের শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেলতে থাকে বার্সেলোনা

ছবি : ইন্টারনেট

ফুটবল

গ্যাম্পার ট্রফি মেসির বার্সার

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ১৭ আগস্ট ২০১৮

নতুন মৌসুমে চ্যাম্পিয়নস লিগ ট্রফি জয়ের স্বপ্ন দেখছে বার্সেলোনা। দলের এ লক্ষ্য পূরণে দৃঢ় প্রত্যয়ের সুরই বেজে উঠেছে ক্ষুদে ফুটবল জাদুকর লিওনেল মেসির কণ্ঠে। ইউরোপ জয়ের রোমাঞ্চকর অভিযাত্রা সামনে রেখে কাতালান জায়ান্ট ক্লাব নতুন মৌসুমটা শুরু করল ট্রফি জয়ের সুখস্মৃতি নিয়ে। ক্লাবের স্বপ্নপূরণের পথে তাতে অবদান রাখলেন মেসিও। তার উপহার দেওয়া গোলের সুবাদে বোকা জুনিয়র্সকে ৩-০ গোলে হারিয়ে ঘরের শিরোপা ‘জোয়ান গ্যাম্পার ট্রফি’ ঘরেই রেখে দিল বার্সা। ট্রফিটা হয়তো বার্সেলোনার নিজের ঘরের, যার মূল্যায়নটা হয়তো ফুটবলপ্রেমীদের তেমন একটা নেই। তবে লা লিগার নতুন মৌসুম শুরুর আগে এই ট্রফি জয়ই কোচ আর্নেস্তো ভালভারদের দলকে অনুপ্রেরণা জুগিয়ে যাবে মৌসুম জুড়ে।

ন্যু ক্যাম্পে প্রীতি ম্যাচের শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেলতে থাকে বার্সেলোনা। ৩৬.৫ মিলিয়ন পাউন্ডে বোর্দো থেকে আসা ব্রাজিলিয়ান উইঙ্গার ম্যালকম গোলমুখ খোলেন ১৮ মিনিটের মাথায়। ৩৯ মিনিটে চিপ থেকে গোল উপহার এনে দেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। লুইস সুয়ারেজের সঙ্গে ওয়ান-টু-ওয়ান পাসে ৬৭ মিনিটে গোল ব্যবধান ৩-০ নিয়ে যান রাফিনহা।

আগামীকাল শনিবার আলাভেসের বিপক্ষের ম্যাচ দিয়ে নতুন লিগ মৌসুম শুরু করতে যাচ্ছে বার্সেলোনা। লিগে নিজেদের উদ্বোধনী ম্যাচের প্রস্তুতির জন্য মেসি, ফিলিপে কুতিনহো ও জেরার্ড পিকে ছিলেন ম্যাচের শক্তিশালী শুরুর একাদশে। মাঠে নামেন ক্লেমেন্ট লেংলেট, আর্থার ও আর্তুরো ভিদালও। অবাক করা হলেও সত্য, আর্জেন্টাইন ক্লাব প্রতিপক্ষের বিপক্ষে বিরতির পর দলের ১১ জন ফুটবলারই বদল করে স্প্যানিশ চ্যাম্পিয়নরা।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads