• বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫
ads
পুরুষ কাবাডির কঠিন গ্রুপে বাংলাদেশ

সংগৃহীত ছবি

খেলা

পুরুষ কাবাডির কঠিন গ্রুপে বাংলাদেশ

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ১৮ আগস্ট ২০১৮

এশিয়ান গেমসে যে কয়েকটি ইভেন্ট থেকে বাংলাদেশ পদক জিতেছিল, তার মধ্যে কাবাডি একটি। প্রতি আসরেই কাবাডিকে ঘিরে থাকে আশা। এবারো এর ব্যতিক্রম নয়। কাবাডি ইভেন্টে অংশ নিতে এরই মধ্যে পুরুষ ও মহিলা কাবাডি দল চলে এসেছে জাকার্তায়। গতকাল কাবাডি ইভেন্টের ড্র অনুষ্ঠিত হয়। সে ড্রতে পুরুষ কাবাডি দল পড়েছে কঠিন গ্রুপে। তবে মহিলা দল কিছুটা সহজ প্রতিপক্ষই পেয়েছে। ‘এ’ গ্রুপে থাকা পুরুষ দলের সবচেয়ে বড় প্রতিপক্ষ শিরোপার দাবিদার ভারত। গ্রুপের অপর তিন প্রতিপক্ষ যথাক্রমে দক্ষিণ কোরিয়া, থাইল্যান্ড ও শ্রীলঙ্কা। শক্তিশালী এই গ্রুপ থেকে পদকের আশা করা চ্যালেঞ্জের।

তবে পুরুষদের চেয়ে মেয়েরা অবশ্য পড়েছে কিছুটা সহজ গ্রুপে। গ্রুপ ‘বি’তে শাহনাজ পারভিন-মালেকারা প্রতিপক্ষ হিসেবে পেয়েছেন ইরান, দক্ষিণ কোরিয়া ও চাইনিজ তাইপেকে। ফলে এ ইভেন্ট থেকে অন্তত ব্রোঞ্জ ধরে রাখার আশা করতেই পারেন তারা। ১৯ থেকে ২২ তারিখ পর্যন্ত চলবে গ্রুপ পর্বের খেলা। বাংলাদেশের প্রথম ম্যাচ ১৯ আগস্ট চাইনিজ তাইপের বিরুদ্ধে। ২০ আগস্ট দক্ষিণ কোরিয়া আর ২১ আগস্ট ইরানের বিপক্ষে। ২৩ আগস্ট সেমিফাইনাল, ফাইনাল ২৪ আগস্ট।

এশিয়ান গেমসে বাংলাদেশের বেশিরভাগ পদক কাবাডিতেই। গত দুই আসরে মেয়েরা জিতেছে ব্রোঞ্জ। এবারো সেটা ধরে রাখার প্রত্যাশা মেয়ে দলের কোচ আবদুল জলিলের। ড্র হওয়ার পর জানালেন, ‘চাইনিজ তাইপেকে আমরা হারাব। মূল প্রতিপক্ষ ইরান ও দক্ষিণ কোরিয়া। তাদের একটাকে হারালেই ব্রোঞ্জ নিশ্চিত। আশা করছি পারব সেটা।’

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads