• রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads
শুরুতেই মেসি ম্যাজিক

দ্যুতি ছড়িয়ে জোড়া গোল উপহার দিলেন লিওনেল মেসি

ছবি : ইন্টারনেট

ফুটবল

শুরুতেই মেসি ম্যাজিক

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ২০ আগস্ট ২০১৮

বিশ্বকাপের হতাশা ঝেরে ফেলেছেন লিওনেল মেসি। লা লিগার মাঠের লড়াইয়ে ফিরেছেন নতুন রূপে। স্প্যানিশ লিগের উদ্বোধনী ম্যাচে জ্বলে উঠলেন এ ক্ষুদে ফুটবল জাদুকর। দ্যুতি ছড়িয়ে ভক্ত-সমর্থকদের উপহার দিলেন জোড়া গোল। আর দেপোর্তিভো আলাভেসের বিপক্ষে ৩-০ গোলের দুরন্ত এক জয় এনে দিলেন বার্সেলোনাকে। তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে যোগ্য দল হিসেবে জয় ছিনিয়ে নিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। ফলে জয় দিয়ে লা লিগা শিরোপা ধরে রাখার মিশনে শুভ সূচনা করল কাতালান জায়ান্ট ক্লাবটি।

আলাভেস আক্রমণ করতে সামনে গেছে খুব কমই। শট নিয়েছিল সবে তিনটি। কিন্তু একটিও টার্গেটে ছিল না। লড়াইয়ে মাত্র ২১ শতাংশ সময় বল ছিল তাদের দখলে। কিন্তু তারপরও প্রতিপক্ষ বার্সার জন্য জয়টা কঠিন করে ফেলেছিল তারা। তাই তো নিজেদের মাঠ ন্যু ক্যাম্পে শত চেষ্টা করেও গোলের দেখা পাচ্ছিল না বার্সা। আলাভেসের রক্ষণভাগের দৃঢ়তা আধিপত্য বিস্তার করে খেলা মেসিদের গোল থেকে বঞ্চিত রাখে ৬৩ মিনিট পর্যন্ত। পরের মিনিটেই জাদুর কাঠি বের করেন ভিনগ্রহের এ ফুটবলার। প্রতিপক্ষের তৈরি মানব প্রাচীরের নিচ দিয়ে চোখ ধাঁধানো জাদুকরী ফ্রি কিকে মাঠের নিরবতা ভাঙেন আর্জেন্টাইন সুপারস্টার। তার এ গোলেই পূর্ণ হয় লা লিগায় বার্সেলোনার ৬০০০ গোল। বদলি হিসেবে নেমে ৮৩ মিনিটে ক্লাবের হয়ে দ্বিতীয় গোলটি করেন ব্রাজিলিয়ান প্লেমেকার ফিলিপে কুতিনহো। ইনজুরি টাইমে (৯২ মিনিটে) লুইস সুয়ারেজের বাড়িয়ে দেওয়া বল বুক দিয়ে নিজের নিয়ন্ত্রণে নেন অধিনায়ক মেসি। প্রতিপক্ষের দুই ডিফেন্ডারকে বোকা বানিয়ে গোলবারের নিচের কোনা দিয়ে আলতো শটে বল জালে জড়িয়ে দেন বার্সার প্রাণভোমরা।

মেসি গোল পেতে পারতেন আরো দুটি। কিন্তু গোলপোস্ট বাধা হয়ে দাঁড়ানোয় নিশ্চিত দুটি গোল থেকে বঞ্চিত হন এই ফুটবল মহাতারকা। তবে টানা ১৫ লা লিগা মৌসুমে গোল করার কৃতিত্ব অর্জন করে ফেলেছেন পাঁচবারের এ ব্যালন ডি’অর জয়ী। আট বছর আগে মেসিই বার্সেলোনাকে ৫০০০তম লা লিগা গোল উপহার দিয়েছিলেন। সে হিসাবে স্পেনের ঘরোয়া ফুটবলের শীর্ষ টুর্নামেন্টে বার্সার মোট গোলের ৬.৪ শতাংশই দিয়েছেন মেসি।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads