• শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads
হিটেই বাদ সাব্বির

হিট রাউন্ড থেকেই বিদায় নিশ্চিত হয়েছে তার

ছবি : ইন্টারনেট

খেলা

হিটেই বাদ সাব্বির

  • প্রকাশিত ২৭ আগস্ট ২০১৮

স্পোর্টস রিপোর্টার, ইন্দোনেশিয়া থেকে

এশিয়ান গেমসের শুটিং ইভেন্টের বাছাই পর্ব থেকেই আবারো বিদায় নিতে হয়েছে বাংলাদেশকে। গতকাল স্কিট ইভেন্টের হিট রাউন্ড থেকে বাদ পড়েন সাব্বির হাসান। আর আরচারির পুরুষ কম্পাউন্ড ইভেন্টে এলিমিনেশন রাউন্ড থেকে বিদায় নিয়েছেন জাবেদ আলম, অসিম কুমার ও আবুল কাশেম মামুন।

শুটার সাব্বির হাসান গতকাল দ্বিতীয় দিনের মতো রেঞ্জে নেমেছিলেন স্কিট ইভেন্টে। কিন্তু দ্বিতীয় দিনেও সুবিধা করতে পারেননি। হিট রাউন্ড থেকেই বিদায় নিশ্চিত হয়েছে তার। ৩০ জন শুটারের মধ্যে হয়েছেন ২৭তম। ১২৫ পয়েন্টের মধ্যে করেছেন মাত্র ৯৫ পয়েন্ট। শনিবার শুরু হওয়া এ লড়াইয়ের প্রথম দিনই তিন শুট নিয়ে চূড়ান্ত পর্বে খেলার পথটা রুদ্ধ করে ফেলেন। প্রথম শুটে মাত্র ১৮ পয়েন্ট অর্জন করেছিলেন তিনি। দ্বিতীয় শুটে অবশ্য নিজেকে ফিরে পেয়েছিলেন। ২৫-এর মধ্যে করেছিলেন ২৩ স্কোর। কিন্তু তিন নম্বর শুটে গিয়ে ১৭ স্কোর তুলে নিয়ে একেবারেই পিছিয়ে পড়েন। প্রথম দিনেই অনেকটা নিশ্চিত হয়ে গিয়েছিল সাব্বির হাসানের বিদায়। গতকাল সকাল ৯টায় দ্বিতীয় দিনের মতো রেঞ্জে নেমেও সুবিধা করতে পারেননি। চতুর্থ শুট নিয়ে তুলেছিলেন ১৯ এবং শেষ শুটে গড়েন ১৮ পয়েন্ট। পাঁচ শুটে নিজের ঝুলিতে জমা করেন মাত্র ৯৫ পয়েন্ট। ফলে হতাশা নিয়ে বিদায় নিতে হয় তাকে।

এদিকে আরচারির পুরুষ কম্পাউন্ড এলিমিনেশন রাউন্ডে স্বাগতিক ইন্দোনেশিয়ার মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। লাল-সবুজদের হয়ে লড়াই করা জাবেদ আলম, অসিম কুমার ও আবুল কাশেম স্কোর করেছিলেন ২২৮ পয়েন্ট। আর স্বাগতিক আরচাররা তুলে নেন ২৩০ পয়েন্ট। মাত্র দুই পয়েন্টের জন্য বিদায় নিলেও এ ইভেন্টে বাংলাদেশের আরচারদের উন্নতি ছিল চোখে পড়ার মতো।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads