• বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads
বার্সার জয়

৫৭ মিনিটে ওসমান ডেম্বেলের গোলে সফরকারী শিবিরে উচ্ছ্বাসের বন্যা বইয়ে যায়

ছবি : ইন্টারনেট

ফুটবল

বার্সার জয়

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ২৭ আগস্ট ২০১৮

পয়েন্ট ভাগাভাগি করেই ঘরে ফিরতে হতো বার্সেলোনাকে। কিন্তু ম্যাচে ভাগ্য সহায় থাকায় তা আর হয়নি। তবে লা লিগায় তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নিজেদের দ্বিতীয় ম্যাচ জিততে প্রচুর ঘাম ঝরাতে হয়েছে লিওনেল মেসিদের। ইনজুরি টাইমে ভিএআর (ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি) প্রতিপক্ষ রিয়াল ভ্যালাদোলিদের সমতাসূচক গোল বাতিল করে দিলে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে অতিথি কাতালান জায়ান্ট ক্লাবটি। আর ঘরের মাঠে আটলেটিকো মাদ্রিদ সমান ব্যবধানে হারিয়েছে রায়ো ভ্যালেকানোকে।

নিজেদের মাঠে দুরন্ত প্রতিরোধ গড়ে তোলে ভ্যালাদোলিদ। যে কারণে ম্যাচের ৫৬ মিনিট পর্যন্ত প্রতিপক্ষের রক্ষণদুর্গে চিড় ধরাতে পারেনি কোচ আর্নেস্তো ভালভারদের দল। মেসি জ্বলে না ওঠায় দুশ্চিন্তা ভর করতে থাকে বার্সার ডাগ-আউটে। তবে ৫৭ মিনিটে ওসমান ডেম্বেলের গোলে সফরকারী শিবিরে উচ্ছ্বাসের বন্যা বইয়ে যায়। তার আগে বাইলাইন থেকে হেড করে বল রুখে দেন বার্সা ফুলব্যাক সের্গেই রবার্তো। ম্যাচ শেষ হওয়ার ১০ মিনিট আগে গোল পেয়েছিলেন লুইস সুয়ারেজও। কিন্তু অফসাইডের কারণে তা বাতিল হয়ে যায়।

ভিএআর এবারই প্রথম স্প্যানিশ লিগে পা রেখেছে। তার সুফল খুব দ্রুতই পেয়ে গেল বার্সা। রিভিউতে দেখা যায় কেকোর ডাইভিং হেড করেন অফসাইড থেকে। এই সিদ্ধান্তে দ্বিতীয় পয়েন্ট থেকে বঞ্চিত হয় চলতি মৌসুমে লা লিগায় আসা ভ্যালাদোলিদ।

আলাভেসের বিপক্ষে ৩-০ গোলে লিগ ট্রফি ধরে রাখার মিশন শুরু করা বার্সা এ ম্যাচ জিতে নেয় ভাগ্যের ছোঁয়ায়। এবারই প্রথম নয়। বার্সাকে এর আগেও কাঁপিয়ে দিয়েছিল দলটি। চার বছর আগে বার্সেলোনার শিরোপা স্বপ্ন গুঁড়িয়ে দিয়েছিল এই ভ্যালাদোলিদই। এস্তাদিও হোসে জোরিলায় ১-০ গোলে হার মেনেছিল তখনকার মেসি, নেইমার ও সেস ফ্যাব্রেগাসের বার্সা। দীর্ঘদিন পর সেই হারের মধুর প্রতিশোধ নিল বর্তমান চ্যাম্পিয়নরা।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads