• মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads
ফুটবলে অভিষেক হচ্ছে বোল্টের

অবশেষে ফুটবল খেলার সুযোগ পেতে যাচ্ছেন তিনি

ছবি : ইন্টারনেট

ফুটবল

ফুটবলে অভিষেক হচ্ছে বোল্টের

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ২৯ আগস্ট ২০১৮

উসাইন বোল্টের ফুটবলার হওয়ার স্বপ্ন বহুদিনের। ট্র্যাক অ্যান্ড ফিল্ড থেকে অবসর নেওয়ার পর স্বপ্নটা বড় হয়েছে দ্রুত। ইউরোপ ও আফ্রিকার অনেক দেশ ঘুরেছেন। কোনো লাভ হয়নি। তবে হাল ছেড়ে দেননি। ইচ্ছা পূরণের জন্য উঠেপড়ে লেগেছিলেন জ্যামাইকান এই গতির রাজা। অনেক চেষ্টার পর বিধাতা যেন তার দিকে মুখ তুলে তাকিয়েছেন। অবশেষে ফুটবল খেলার সুযোগ পেতে যাচ্ছেন তিনি। অস্ট্রেলিয়ার মাটিতেই ফুটবলে অভিষেক হতে যাচ্ছে বিশ্বের এ দ্রুততম মানবের।

সবকিছু ঠিকঠাক থাকলে শুক্রবার সেন্ট্রাল কোস্টের হয়ে মাঠে নামবেন বোল্ট। ম্যাচটি প্রতিযোগিতামূলক নয়। প্রীতি ম্যাচ হলেও এর গুরুত্ব আট অলিম্পিক স্বর্ণজয়ীর কাছে অনেক। ফুটবলার বনে যেতে অনির্দিষ্টকালের অনুশীলনে অস্ট্রেলিয়ান এ-লিগ দলটিতে গত মাসে যোগ দেন ৩১ বছরের সাবেক এই তারকা স্প্রিন্টার। শুক্রবার প্রাক-মৌসুম প্রস্তুতি হিসেবে একটি পেশাদার দলের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলতে নামবে ম্যারিনার্স। ম্যাচটি সামনে রেখে সতীর্থদের সঙ্গে অনুশীলন করে যাচ্ছেন ১০০ ও ২০০ মিটারে বিশ্বরেকর্ডধারী। বোল্ট অবশ্য জানিয়ে রেখেছেন, পেশাদার ফুটবলের জন্য পুরোপুরি ফিট তিনি নন। কারণটা ব্যাখ্যা করতে গিয়ে অকপটেই স্বীকার করে নিয়েছেন, প্রয়োজনী শারীরিক সক্ষমতা অর্জন করতে এখনো লড়াই করতে হচ্ছে তাকে। যার প্রমাণ মিলছে অনুশীলনেই। সতীর্থদের চেয়ে দ্রুতই ক্লান্ত হয়ে যাচ্ছেন তিনি।

কোচ মাইক মালভে বলেন, ‘বোল্টের মৌলিক দক্ষতা আছে। তাই ভাবছি কয়েক মিনিট তার জন্য বরাদ্দ রাখব। সে সবকিছু ভালোভাবেই করছে। কিন্তু নতুন ক্যারিয়ারের নতুন পরিবেশে তাকে মানিয়ে নিতে একটু সময় লাগবে।’

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads