• মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৮, ৩ আশ্বিন ১৪২৫
ads
ট্রাম্পকে ‘লাল কার্ড’

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো

ছবি : ইন্টারনেট

ফুটবল

ট্রাম্পকে ‘লাল কার্ড’

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ৩০ আগস্ট ২০১৮

আগামী ২০২৬ সালের বিশ্বকাপ ফুটবলের আয়োজক উত্তর আমেরিকার তিন দেশ মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা ও মেক্সিকো। আয়োজনের বিষয়ে আলোচনা করতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ওভাল অফিসে তার সঙ্গে সাক্ষাৎ করতে যান ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। আলোচনার একপর্যায়ে ট্রাম্পকে তার নামাঙ্কিত জার্সি উপহার দেন ফিফা প্রধান। সঙ্গে একটি করে লাল ও হলুদ কার্ডও উপহার দেন তিনি।

ফিফা সভাপতির কাছ থেকে উপহার পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন ট্রাম্প। শুধু তাই নয়, কার্ড দুটি নিয়ে ছবির জন্য পোজ দিতেও দেখা যায় মার্কিন প্রেসিডেন্টকে।

ট্রাম্পের সঙ্গে শুধু সাক্ষাৎই নয়, বরং বেশ মজাও করেন ফিফা সভাপতি। ‘কার্ড দুইখানা মিডিয়াকে দেখাতে পারেন’- ট্রাম্পকে রসিকতার ছলে ইনফান্তিনো এ কথা বলার পর ট্রাম্প বেশ উচ্চস্বরে হেসে ওঠেন। আট বছর পর উত্তর আমেরিকায় অনুষ্ঠেয় বিশ্বকাপের আসরটি ইতিহাসের সেরা ক্রীড়া আসর হতে যাচ্ছে বলে মন্তব্য করেন ফিফা প্রেসিডেন্ট।

তবে ডোনাল্ড ট্রাম্পের দুর্ভাগ্য যে, নিজের দেশে অনুষ্ঠেয় বিশ্বকাপের সময় দেশের শাসনভার তার হাতে থাকবে না। কারণ, মার্কিন যুক্তরাষ্ট্রের নির্বাচন বিধি অনুযায়ী একজন ব্যক্তি দুইবারের বেশি প্রেসিডেন্ট পদে প্রার্থী হতে পারেন না।

ওভাল অফিসে ইনফান্তিনোর উদ্দেশে ট্রাম্প বলেন, ‘২০২৬ সালে আমি এখানে (ওভাল অফিস) থাকব না। হয়তো তারা (আইনপ্রণেতারা) ২২তম সংশোধনী অনুযায়ী মেয়াদ বাড়াতে পারে। ইনফান্তিনোকে ‘অতি সম্মানীয় ব্যক্তি’ হিসেবে অভিহিত করে ট্রাম্প বলেন, ‘সকার একটা খেলা, আমার ধারণা আপনারা এটাকে ফুটবল বলেন। কিন্তু এখানে (যুক্তরাষ্ট্র) হয়তো বিশেষ কোনো কারণে তারা নাম বদলে ফেলেছে, আমি নিশ্চিত নই।’

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads