• মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads
পাকিস্তানের বড় জয়

সাফ সুজুকি কাপ ফুটবলের লোগো

সংগৃহীত ছবি

ফুটবল

পাকিস্তানের বড় জয়

  • স্পোর্টস রিপোর্টার
  • প্রকাশিত ০৯ সেপ্টেম্বর ২০১৮

সাফ সুজুকি কাপ ফুটবল চ্যাম্পিয়নশিপ থেকে শূন্য হাতেই ফিরতে হলো ভুটানকে। গতকাল গ্রুপপর্বের শেষ লড়াইয়েও পয়েন্ট হারাতে হয়েছে তাদের। পাকিস্তানের কাছে হারতে হয়েছে ৩-০ গোলের বড় ব্যবধানে। ‘এ’ গ্রুপে চার দলের লড়াইয়ে টানা তিন ম্যাচেই হারের তিক্ত স্বাদ নিয়ে মাঠ ছাড়তে হলো পাহাড়বেষ্টিত ভুটানকে। গতকাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এ ম্যাচে এক মুহূর্তের জন্যও পাত্তা পাননি ভুটানিরা। প্রথমার্ধেই ২-০ গোলে পিছিয়ে পড়ে তারা। দ্বিতীয়ার্ধে হজম করে আরো একটি গোল।

স্বাগতিক বাংলাদেশের কাছে ২-০ ও নেপালের বিরুদ্ধে ৪-০ গোলে হারের পর এ ম্যাচটি ভুটানের জন্য ছিল নিয়মরক্ষার ম্যাচ। তবে পাকিস্তানের জন্য ম্যাচটি ছিল বেশ গুরুত্বপূর্ণ। কারণ দুই ম্যাচে এক জয় তুলে নিয়ে সেমিফাইনালের পথ ছিল তাদের জন্যও উন্মুক্ত। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে বল মাঠে গড়ানোর ২০ মিনিটেই লিড নেয় পাকিস্তান। সাদ্দাম হোসেনের পাস থেকে বল পেয়ে ভুটানের একজন ডিফেন্ডারকে কাটিয়ে ডান পায়ে জোরালো শটে গোল করেন পাকিস্তানি মিডফিল্ডার মোহাম্মদ রিয়াজ (১-০)। ৯ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন হাসান বশির। মোহাম্মদ আলীর কাছ থেকে ডি বক্সের একেবারে মাঝখানে বল পেয়ে সেটিকে সরাসরি শটে গোল করতে ভুল করেননি এ ফরোয়ার্ড (২-০)।

প্রথমার্ধে নেতিয়ে পড়া ভুটান দ্বিতীয়ার্ধে উজ্জীবিত হয়ে খেলা শুরু করে। অপরদিকে আগের অর্ধে অধিক পরিশ্রমের কারণে পরের অর্ধে বেশ ক্লান্ত হয়ে পড়ে পাকিস্তান। আর এই সুযোগে দ্বিতীয়ার্ধের শুরু থেকে পাকিস্তানের বিপক্ষে বেশ কয়েকটি আক্রমণ পরিচালনা করে ভুটান। তবে তাদের একটি আক্রমণও সফলতার মুখ দেখেনি। পাকিস্তানের রক্ষণ দেয়াল ভাঙতে পারেননি ভুটানি ফরোয়ার্ডরা। উল্টো শেষ মুহূর্তে এসে প্রতি আক্রমণ থেকে আরো একটি গোল হজম করতে হয় তাদের। যোগ করা সময়ে মোহাম্মদ আলীর আড়াআড়ি দেওয়া পাসের বল ফাঁকায় পেয়ে জালে জড়িয়ে দেন বদলি হিসেবে নামা মিডফিল্ডার ফাহিম আহমেদ (৩-০)।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads