• রবিবার, ২১ অক্টোবর ২০১৮, ৬ কার্তিক ১৪২৫
ads
বঙ্গবন্ধু গোল্ডকাপে ট্রফি উন্মোচন

জমকালো অনুষ্ঠানে গতকাল বঙ্গবন্ধু গোল্ডকাপের ট্রফি উম্মোচন করা হয়

ছবি : বাংলাদেশের খবর

ফুটবল

বঙ্গবন্ধু গোল্ডকাপে ট্রফি উন্মোচন

  • স্পোর্টস রিপোর্টার
  • প্রকাশিত ২৩ সেপ্টেম্বর ২০১৮

জমকালো আয়োজনের মধ্য দিয়ে উন্মোচন করা হয়েছে পঞ্চম বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ট্রফি। গতকাল দুপুরে রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে আয়োজিত ট্রফি উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। বিশেষ অতিথি ছিলেন বেসামরিক ও পর্যটন প্রতিমন্ত্রী শাহজাহান কামাল। এছাড়া উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিন, সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদী ও টুর্নামেন্টের স্বত্ব ক্রয়কারী প্রতিষ্ঠান কে-স্পোর্টসের প্রধান নির্বাহী কর্মকর্তা ফাহাদ করিম। দেশি-বিদেশি পারফরমারদের নাচ-গান ও অ্যাক্রোবেট শো প্রদর্শনের মধ্য দিয়ে উন্মোচিত হয় এ ট্রফি।

আগামী মাসের প্রথম দিন থেকেই মাঠে গড়াবে এবারের আসর। গ্রুপ পর্বের সবগুলো খেলাই হবে সিলেট জেলা স্টেডিয়ামে। ৬ অক্টোবর গ্রুপ পর্ব শেষ হলে সেমিফাইনাল নিশ্চিত করা চার দল চলে যাবে সমুদ্রনগরী কক্সবাজারে। সেখানেই শেষ চারের ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে। আর শিরোপা নির্ধারণী ম্যাচটি হবে ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। ফাইনালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

টুর্নামেন্টে বাংলাদেশ রয়েছে গ্রুপ ‘বি’তে। যেখানে স্বাগতিকদের প্রতিপক্ষ লাওস ও ফিলিপাইন। উদ্বোধনী দিনেই মাঠে নামবে লাল-সবুজ জার্সিধারীরা। প্রতিপক্ষ লাওস। ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়। বাংলাদেশ গ্রুপ পর্বের শেষ ম্যাচটি খেলবে ৫ অক্টোবর। একই সময় সেদিন লড়াইয়ে নামবে ফিলিপাইনের বিরুদ্ধে। ‘এ’ গ্রুপের অপর তিন দল হচ্ছে নেপাল, ফিলিস্তিন ও তাজিকিস্তান।

গ্রুপ পর্বের ফিকশ্চার

১ অক্টোবর : বাংলাদেশ-লাওস (৬.৩০ মি.)

২ অক্টোবর : নেপাল-তাজিকিস্তান (৬.৩০ মি.)

৩ অক্টোবর : লাওস-ফিলিপাইন (৬.৩০ মি.)

৪ অক্টোবর : তাজিকিস্তান-ফিলিস্তিন (৬.৩০ মি.)

৫ অক্টোবর : বাংলাদেশ-ফিলিপাইন (৬.৩০ মি.)

৬ অক্টোবর : ফিলিস্তিন-নেপাল (৬.৩০ মি.)

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads