• বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮, ২৯ অগ্রহায়ণ ১৪২৫

একাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০১৮

উড়ছে রোনালদোর জুভেন্টাস

উল্লাসে মত্ত জুভেন্টাসের দুই গোলদাতা রোনালদো ও বার্নাদেসচি

ছবি : ইন্টারনেট

ফুটবল

উড়ছে রোনালদোর জুভেন্টাস

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ২৫ সেপ্টেম্বর ২০১৮

সিরি এ’র অভিষেক ম্যাচটি গোল দিয়ে রাঙিয়ে নিতে পারেননি ক্রিশ্চিয়ানো রোনালদো। আক্ষেপ ঘোচাতে জুভেন্টাসের হয়ে ইউরোপিয়ান ক্লাব ফুটবলের সর্বোচ্চ টুর্নামেন্টের অভিষেক ম্যাচটি স্মৃতির আয়নায় আলো ঝলমলে করে রাখতেই চেয়েছিলেন পর্তুগিজ মহাতারকা। ‘জোড়া গোলে’ গোলখরা কাটানোর সুখস্মৃতিকে সঙ্গী করে আত্মবিশ্বাসটাও বাড়িয়ে নিয়েছিলেন। কিন্তু লাল কার্ডের দুঃস্বপ্ন তার অভিষেক ম্যাচের স্মৃতিতে বরং জমা করেছে তিক্ত অভিজ্ঞতা। কষ্টটা ভুলে যাওয়া নিঃসন্দেহে কঠিন হলেও তা কিন্তু ঠিকই করে ফেলেছেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী। তবে একটু সময় নিয়েছেন সিআর সেভেন। ফ্রোসিনোনের দুর্ভেদ্য রক্ষণদুর্গ ভেদ করে উড়তে থাকা জুভেন্টাসের ২-০ গোলের জয়ের ম্যাচে সুপারস্টার রোনালদো গোল পেয়েছেন একেবারে শেষ দিকে। ম্যাচের শেষ বাঁশি বাজার ঠিক ৯ মিনিট আগে। সুবাদে চলতি মৌসুমে শতভাগ জয় তুলে নেওয়ার রেকর্ড ধরে রাখল অজেয় সাদা-কালো শিবির।

নিজেদের ঘরের মাঠে অসাধারণ রক্ষণ দৃঢ়তায় সফরকারী জুভেন্টাসের বিপক্ষে প্রতিরোধ গড়ে তুলে ফ্রোসিনোন। ম্যাচের ৮০ মিনিট পর্যন্ত বল দখলের লড়াইয়ে আধিপত্য বিস্তার করে যাওয়ায় টানা সপ্তমবারের চ্যাম্পিয়নদের গোল থেকে বঞ্চিত রাখে স্বাগতিকরা। বলতে গেলে গোলের তেমন কোনো সুযোগই তৈরি করতে পারেনি কোচ ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রির দল। প্রতিপক্ষের গোলবারের অতন্দ্র প্রহরী মার্কো স্পোর্তিয়েল্লোকে খুব কমই বিপদে ফেলতে পেরেছে অ্যালিয়াঞ্জ শিবির। ৭২ শতাংশ সময় বল নিজের দখলে রেখেও ৩০ বারের প্রচেষ্টায় লক্ষ্য ভেদে শট নেয় সর্বসাকূল্যে মাত্র আটটি। ৯৯ মিলিয়ন পাউন্ডে কেনা রোনালদো ও তার দলের জন্য হতাশাজনক একটি রাতই উপহার দিতে যাচ্ছিল স্পোর্তিয়েল্লোদের দুরন্ত পারফরম্যান্স।

রোনালদো গোলের দেখা পেয়ে যেতেন প্রথমার্ধেই। যদি না স্পোর্তিয়েল্লো বাধা হয়ে না দাঁড়াতেন। শেষে ম্যাচের ৮১ মিনিটে আট গজ দূর থেকে নেওয়া রোনালদোর জোরালো স্ট্রাইক প্রতিপক্ষের জালের স্পর্শ পায়। নতুন ঠিকানায় এ নিয়ে পাঁচ লিগ ম্যাচে তিন গোল পেলেন রিয়ালের সাবেক এই তারকা ফরোয়ার্ড। মিরালেম পাজনিকের সহায়তায় ইনজুরি টাইমে (৯৪ মিনিটে) বিয়ানকোনেরি শিবিরের জয়ের ব্যবধানটা দ্বিগুণ করেন ফেদেরিকো বার্নাদেসচি। অ্যালেক্স সান্দ্রোর শট লক্ষ্যভ্রষ্ট না হলে জয়ের ব্যবধানে যোগ হতে পারত আরো একটি গোল।

দুর্দান্ত এ জয়ে পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে ন্যাপোলির চেয়ে পরিষ্কার তিন পয়েন্টে এগিয়ে রইল ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাস। পাঁচ ম্যাচের সবকটি জিতে তাদের সংগ্রহ এখন ১৫ পয়েন্ট। সমান ম্যাচ খেলে এক পয়েন্ট নিয়ে তলানিতে পড়ে আছে সিরি বি থেকে উঠে আসা ফ্রোসিনোন (১৯তম)।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads