• বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮, ২৯ অগ্রহায়ণ ১৪২৫

একাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০১৮

ড্রর সন্তুষ্টি সাবিনা কৃষ্ণাদের

লোগো অলিম্পিক ফুটবল

ফুটবল

ড্রর সন্তুষ্টি সাবিনা কৃষ্ণাদের

  • স্পোর্টস রিপোর্টার
  • প্রকাশিত ১৪ নভেম্বর ২০১৮

অলিম্পিক ফুটবলের বাছাই পর্বের টানা দুই ম্যাচ হেরে আগেই ছিটকে গেছে বাংলাদেশ মহিলা ফুটবল দল। প্রথম ম্যাচে স্বাগতিক মিয়ানমারের কাছে ৫-০ গোলে ও ভারতের বিরুদ্ধে ৭-১ গোলে হারতে হয় গোলাম রব্বানী ছোটনের শিষ্যদের। তাই গ্রুপ পর্বে নেপালের বিরুদ্ধে শেষ ম্যাচটি নিজেদের ঝালিয়ে নেওয়ার ম্যাচে পরিণত হয় বাংলাদেশের কাছে। নিজেদের শক্তি পরখের ম্যাচে ঠিকই নেপালকে রুখে দিয়েছেন সাবিনা-কৃষ্ণারা। ১-১ গোলের ড্রর স্বস্তি নিয়ে আজ দেশে ফিরছেন বাংলার মেয়েরা।

গতকাল মিয়ানমারের ইয়াঙ্গুনের থুউন্না স্টেডিয়ামে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় শুরু হওয়া এ ম্যাচে শুরুতেই প্রতিরোধ গড়ে তুলেছিল লাল-সবুজরা। কিন্তু ১৭ মিনিটেই পিছিয়ে পড়তে হয় তাদের। নিরু থাপা দারুণ এক গোল করে এগিয়ে নেন নেপালকে। পিছিয়ে পড়লেও হাল ছেড়ে দেয়নি সাবিনার দল। ম্যাচে ফিরে আসতে একের পর এক আক্রমণ করতে থাকে। কিন্তু সফলতা আসছিল না। তবে নিজেদের সীমানাতে প্রতিপক্ষকে কোনো সুযোগ করতে দেননি ছোটনের শিষ্যরা। প্রথমার্ধে পিছিয়ে থেকেই মাঠ ছাড়তে হয়। বিরতির পর গোল শোধে মরিয়া সাবিনা-কৃষ্ণারা একের পর এক আক্রমণ করেছেন। ভাগ্য যেনো কিছুতেই সায় দিচ্ছিল না। অবশেষে ম্যাচের অন্তিম মুহূর্তে সফল হন বাংলার মেয়েরা। ইনজুরি টাইমের তৃতীয় মিনিটে ডিফেন্ডার আঁখি খাতুনের গোলে বাংলাদেশ ফেরে সমতায়। শেষ ম্যাচ ড্র করে তিন খেলায় ১ পয়েন্ট পাওয়া সাবিনারা দেশে ফিরবেন আজ।

উল্লেখ্য, অলিম্পিকের প্রাথমিকপর্বের বাছাইয়ে চার গ্রুপের চ্যাম্পিয়ন ও সেরা দুই রানার্সআপ খেলবে দ্বিতীয় রাউন্ডে। সেখানে আগে থেকেই আছে উজবেকিস্তান ও ভিয়েতনাম। তৃতীয় রাউন্ডে যাবে তিন দল। সেখানে আগে থেকেই অপেক্ষা করছে পাঁচটি দল। ফাইনাল পর্ব হবে চার দল নিয়ে। শীর্ষ দুটি দল যাবে ২০২০ সালের টোকিও অলিম্পিকে।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads