• বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮, ২৯ অগ্রহায়ণ ১৪২৫

একাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০১৮

কক্সবাজারে কাল শুরু বিচ কাবাডি

কক্সবাজারে কাল শুরু বিচ কাবাডি

সংগৃহীত ছবি

খেলা

কক্সবাজারে কাল শুরু বিচ কাবাডি

  • স্পোর্টস রিপোর্টার
  • প্রকাশিত ১৪ নভেম্বর ২০১৮

আটটি পুরুষ ও ছয়টি নারী দল নিয়ে আগামীকাল বৃহস্পতিবার কক্সবাজারের সুগন্ধা পয়েন্টে শুরু হচ্ছে ভাসাভী বিচ কাবাডি। আন্তর্জাতিক কাবাডি ফেডারেশনের পথ ধরেই এই উদ্যোগ নিয়েছে বাংলাদেশ কাবাডি ফেডারেশন। আন্তর্জাতিক কাবাডি ফেডারেশন আন্তর্জাতিক বিচ কাবাডি শুরু করায় সেখানে অংশ নেওয়ার পরিকল্পনা নিয়েই এ আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশে খেলাটির কর্তৃপক্ষ।

কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক ও পুলিশের ডিআইজি (প্রশাসন) হাবিবুর রহমান জানিয়েছেন, ‘আন্তর্জাতিক বিচ কাবাডি শুরু করছে ইন্টারন্যাশনাল কাবাডি ফেডারেশন। সেখানে আমরাও খেলব। সে লক্ষ্যে বড় পরিসরে বিচ কাবাডির আয়োজন করেছি। যেখানে খেলবেন সার্ভিসেস ও জেলা দলের সদস্যরা।’

বিচ কাবাডিতে অংশ নিতে যাওয়া পুরুষ দলগুলো হলো- নৌবাহিনী, বিজিবি, পুলিশ, বিমানবাহিনী, জেল, ফায়ার সার্ভিস, মৌলভীবাজার ও চট্টগ্রাম জেলা। মহিলা দলগুলো হলো- বাংলাদেশ আনসার, পুলিশ, বিজেএমসি, নড়াইল, জামালপুর ও স্বাগতিক কক্সবাজার জেলা।

সব মিলিয়ে ৮০ জন পুরুষ ও ৬০ জন নারী খেলোয়াড় এই টুর্নামেন্টে অংশ নেবেন। দুই বিভাগের চ্যাম্পিয়ন দলকে ৫০ হাজার ও রানার্সআপ দলকে ৩০ হাজার টাকা করে প্রাইজমানি দেওয়া হবে। এছাড়া সেরা খেলোয়াড় পাবেন ৫ হাজার টাকার প্রাইজমানি।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads