• শুক্রবার, ১৮ জানুয়ারি ২০১৯, ৫ মাঘ ১৪২৪
জয়ে বছর শুরু বার্সার

ছবি : সংগৃহীত

ফুটবল

জয়ে বছর শুরু বার্সার

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ০৮ জানুয়ারি ২০১৯

স্প্যানিশ লা লিগায় নতুন বছর জয় দিয়ে শুরু করল তারকাসমৃদ্ধ দল বার্সেলোনা। গেতাফেকে তারা হারিয়েছে ২-১ গোলে। এই জয়ে শীর্ষে থেকে দ্বিতীয় ও তৃতীয় স্থানে থাকা দলের সঙ্গে পয়েন্ট ব্যবধান আরো বাড়িয়ে রাখল ভালভারদের শিষ্যরা।

পয়েন্ট টেবিলে বার্সাকে চোখ রাঙানো আতলেটিকো মাদ্রিদ আর সেভিয়া ড্রয়ের মুখ দেখায় মেসি-সুয়ারেজরা কেমন করেন তা নিয়ে একপ্রকার আলোচনা ছিল। আহামরি পারফর্ম করতে না পারলেও জয় নিয়ে মাঠ ছেড়েছে তারা। গেতাফে বার্সাকে রুখে দেওয়ার চেষ্টা করেও সফল হতে পারেনি।

খেলার ২০ মিনিটে লিওনেল মেসির গোলে এগিয়ে যাওয়া শুরু জায়ান্টদের। এই গোল করে লা লিগায় ৩৯৯ গোল পূরণ করলেন আর্জেন্টাইন তারকা। ৩৯ মিনিটে ব্যবধান বাড়ান সুয়ারেজ।

মৌসুমে মন্থরগতির শুরুতে প্রতিপক্ষ সুযোগ পায় বার্সার জাল কাঁপাতে। ৪৩ মিনিটে হেইমে মাতার গোলে স্কোরলাইন দাঁড়ায় ২-১।

বিরতির পর একেবার সমতায় ফেরার সুবর্ণ সুযোগ পেয়েছিল গেতাফে। মলিনা সেই সুযোগটি হাতছাড়া করলে ফেরার আর সুযোগ পায়নি তারা। বদলি এই খেলোয়াড় বার্সা গোলকিপার আন্দ্রে টের স্টেগেনকে পরাস্ত করলেও শট অদ্ভুতভাবে ছিল লক্ষ্যের বাইরে। বার্সাও ব্যবধান বাড়ানোর সুযোগগুলো হারিয়েছে বেশ কয়েকবার। মেসি ও জেরার্ড পিকে শট নিলেও তা রুখে দেন প্রতিপক্ষ গোলকিপার সোরিয়া। 

এই জয়ে ১৮ খেলায় ৪০ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছে বার্সা। আতলেটিকো মাদ্রিদ ১-১ ড্রয়ে ৩৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে। ৩৩ পয়েন্ট নিয়ে তৃতীয় সেভিয়া।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads