• রবিবার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৫
ads
চেলসির জয়লাভ

জয়সূচক গোলদাতা উইলিয়ানকে ঘিরে চেলসির সতীর্থরা

ছবি : ইন্টারনেট

ফুটবল

চেলসির জয়লাভ

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ১৪ জানুয়ারি ২০১৯

চ্যাম্পিয়নস লিগে সরাসরি জায়গা পেতে সেরা চারে নিজেদের অবস্থান সুসংহত করার লক্ষ্যে আছে চেলসি। ইংলিশ প্রিমিয়ার লিগে নিউক্যাসল ইউনাইটেডকে ২-১ গোলে হারালেও সেই জয় ছিল ঘাম ঝরানো। চেলসি জয় পেলেও হেরেছে আর্সেনাল।

এমন জয়ে তারা পঞ্চম স্থানে থাকা আর্সেনালের সঙ্গে ৬ পয়েন্টের ব্যবধান বাড়িয়েছে চ্যাম্পিয়নস লিগ নিশ্চিত করার লক্ষ্যে। হাডসন ওডোইকে বেঞ্চে বসিয়ে রাখার সিদ্ধান্তটা কাজে দিয়েছে চেলসি কোচ সারির। বদলে খেলা পেদ্রো নেমেই গোল করেন ৯ মিনিটের মাথায়। ডেভিড লুইসের থ্রু বল আগুয়ান নিউক্যাসল গোলকিপার মার্টিন ডুবরাভকাকে পরাস্ত করে জালে পাঠান তিনি।

এই গোলটিই ম্যাচে চেলসির আধিপত্য প্রতিষ্ঠিত করে রেখেছিল বেশ খানিকটা সময়। যদিও ৪০ মিনিটে নিউক্যাসল সমতায় ফিরলে সেই সম্ভাবনা থিতিয়ে আসার সম্ভাবনা দেখা দেয় এই অর্ধে। দ্বিতীয়ার্ধে দারুণ এক চেষ্টায় ৫৬ মিনিটে উইলিয়ানের গোলে ব্যবধান বাড়িয়ে ম্যাচে প্রাণ ফেরায় চেলসি। ইডেন হ্যাজার্ডের কাছ থেকে বল পেয়ে জাল কাঁপান তিনি। অন্যদিকে ওয়েস্টহ্যামের মাঠে গিয়ে ১-০ গোলে হেরে এলো আর্সেনাল। ফুলহ্যামকে ৪-১ গোলে হারানোর পর এফএ কাপে ব্ল্যাকপুলকে ৩-০ গোলে হারিয়েছিল উনাই এমেরির দল। কিন্তু ওয়েস্টহ্যামের মাঠে গিয়ে নিজেদেরকে আর খুঁজে পায়নি স্বয়ং গানাররাই। উনিশ বছরের ডেকলান রাইসের অসাধারণ গোলের সুবাধেই ১-০তে আর্সেনালকে হারাল ওয়েস্টহ্যাম। এই হারের ফলে গানাররা বড় ধাক্কাই খেল বলা যায়।

২২ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে লিভারপুল। ৫০ পয়েন্টে তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটি। ৪৮ পয়েন্ট নিয়ে টটেনহ্যাম তৃতীয়, ৪৭ পয়েন্ট পাওয়া চেলসি চতুর্থ এবং ৪১ পয়েন্ট পেয়ে আর্সেনাল পঞ্চম স্থানে রয়েছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads