• শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬
ads
শেষ আটে বার্সা

আরও একটি গোল। বার্সা শিবিরে উল্লাস

ছবি : মেইল অনলাইন

ফুটবল

শেষ আটে বার্সা

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ১৯ জানুয়ারি ২০১৯

প্রথম লেগে লেভান্তের মাঠে ২-১ গোলে হার। কোপা দেল রের কোয়ার্টার ফাইনালে উঠতে হলে ঘরের মাঠ ন্যু ক্যাম্পে বড় ব্যবধানে জয়ের প্রয়োজন ছিল বার্সেলোনার। চ্যালেঞ্জের এমন ম্যাচে শেষ হাসি হেসেছে বার্সা। মেসি ও দেম্বেলের গোলে ফিরতি লেগে লেভান্তেকে ৩-০ গোলে পরাজিত করেছে কাতালান শিবির। দুই লেগ মিলিয়ে ৪-২  গোলের অগ্রগামিতায় শেষ আটে নাম লিখিয়েছে গত চারবারের চ্যাম্পিয়নরা। ন্যু ক্যাম্পে ম্যাচ জুড়ে অধিকাংশ সময় বল দখলে রেখে একচেটিয়া আক্রমণ করে যাওয়া বার্সেলোনা ১৫ মিনিটেই এগিয়ে যেতে পারতো। কিন্তু মেসির দারুণ একটি ফ্রি-কিক ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক। ১০ মিনিট পর আর্জেন্টাইন ফরোয়ার্ডের আরেকটি শট দারুণ ক্ষিপ্রতায় পা দিয়ে রুখে দেন স্প্যানিশ গোলরক্ষক ফার্নান্দেজ।

অবশেষে ৩০ মিনিটে গোলের অপেক্ষা শেষ হয় স্বাগতিকদের। প্রতিপক্ষের ভুলে পেনাল্টি স্পটের কাছে বল পেয়ে অনায়াসে গোলরক্ষককে পরাস্ত করেন দেম্বেলে। এর ঠিক পরের মিনিটেই দ্বিতীয় গোল পেয়ে যান দেম্বেলে। মেসির রক্ষণচেরা পাস ডি-বক্সে ধরে ফরাসি ফরোয়ার্ড গোলরক্ষককে কাটালেও ঠিকমতো শট নিতে পারেননি, পা দিয়ে ফেরাতে গিয়েছিলেন গোলরক্ষক; কিন্তু উল্টো বল তার পায়ে লেগে গোললাইন পেরিয়ে যায় (২-০)।

দ্বিতীয়ার্ধের নবম মিনিটে মেসির ব্যবধান বাড়ানো গোলেও ছিল দেম্বেলের অবদান। তার রক্ষণচেরা পাস পেয়ে নেলসন সেমেদো ছোট করে বাড়ান ডি-বক্সের মুখে। আর বল ধরে কিছুটা এগিয়ে বাঁ পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads