• বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ২ বৈশাখ ১৪২৭
ব্যাডমিন্টন খেলা শুধু সুস্থতা নয়, আনন্দও দেয়

মঙ্গলবার রাত ৯ টায় হলটির শাখা ছাত্রলীগের উদ্বোগে বেলুন উড়িয়ে জয় বাংলা ব্যাডমিন্টন টুর্নামেন্টের উদ্বোধন

ছবি : বাংলাদেশের খবর

খেলা

ব্যাডমিন্টন খেলা শুধু সুস্থতা নয়, আনন্দও দেয়

  • জাবি প্রতিনিধি
  • প্রকাশিত ২৩ জানুয়ারি ২০১৯

শীতের সন্ধ্যা, চারদিকে শিশির জমে গেছে। শিশির সন্ধ্যায় আবাসিক হলে শিক্ষার্থীরা লেপ মাথায় দিয়ে মুড়ি পার্টি শেষে গরম চায়ের কাপে ফুঁ দিয়ে পড়ার টেবিলে পড়তে বসে। প্রতিদিন এক ঘেঁয়েমি পড়াশোনা কার ভালো লাগে। মন চায় একটু আনন্দ, একটু সুখ। সেই মনের আঙিনায় আনন্দের খোরাকের যোগান দিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আ.ফ.ম কামাল উদ্দিন হলের শাখা ছাত্রলীগের কর্মীরা। দেশের অন্যান্য জায়গার থেকে সবুজের ক্যাম্পাস জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শীতের প্রকোপ একটু বেশি। মনেহয় এ যেন একটুকরো সাইবেরিয়া। সন্ধ্যা থেকে হলটির ভিতরে চলছে আবাসিক শিক্ষার্থীদের হুই-হুল্লোর। পড়াশোনার বেড়াজাল থেকে একটুখানি ছুটি পেয়ে হাসি-উল্লাসে মেতে উঠেছে শিক্ষার্থীরা। উৎসবমুখর পরিবেশে সফল আয়োজনে অংশগ্রহণ করছে। বলছি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আ.ফ.ম কামাল উদ্দিন হলের জয় বাংলা ব্যাডমিন্টন টুর্নামেন্টের কথা।

গতকাল মঙ্গলবার রাত ৯ টায় হলটির শাখা ছাত্রলীগের উদ্বোগে বেলুন উড়িয়ে জয় বাংলা ব্যাডমিন্টন টুর্নামেন্টের উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও আ.ফ.ম কামাল উদ্দিন হলের প্রাধ্যক্ষ ফিরোজ-উল-হাসান, হলটির ওয়ার্ডেন জনাব মো. ফখরুল ইসলাম, সহাকারী প্রক্টর মহিবুর রৌফ শৈবাল ও গোলাম মোর্ত্তজা উপস্থিত ছিলেন। এছাড়াও শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি মাহমুদুর রহমান জনি, বর্তমান সভাপতি মো.জুয়েল রানা এবং সাধারণ সম্পাদক এস এম আবু সুফিয়ান চঞ্চল উপস্থিত ছিলেন।

ছাত্রলীগ নেতা মাহমুদুল হাসান পরাগের সঞ্চালনায় উদ্বোধনী বক্তব্যে হল প্রাধ্যক্ষ ফিরোজ-উল-হাসান বলেন, পড়াশোনার পাশাপাশি খেলাধূলা মানুষের শরীর ও মনকে সতেজ রাখে। শরীর ভাল থাকলে মন আর মন ভাল থাকলে জীবনে নতুন উদ্যোমে সবকিছুই ভাল লাগে। খেলা হচ্ছে সেই ভাল থাকার খোরাক। হল শাখা ছাত্রলীগের এমন মহৎ উদ্বোগে সত্যি আমি গর্বিত। খেলা শিক্ষার্থীদের মন জগতে আনন্দ উদ্দীপনার খোরাক হিসাবে কাজ করবে বলে মনে করি।

শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা বলেন, খেলাধূলা মন ও মগজে স্বস্তি যোগায়। প্রতি বছর হলের আয়োজনে ব্যাডমিন্টন ও ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করা হয়। খেলা হলের আবাসিক শিক্ষার্থীদের উজ্জীবিত করে। এই খেলার আয়োজন করতে পেরে আমরা আনন্দিত।

সাধারণ সম্পাদক আবু সুফিয়ান চঞ্চল বলেন, আ.ফ.ম কামাল উদ্দিন হলের এই উদ্বোগ অন্যান্য হলকে অনুপ্রাণিত করবে। শিক্ষার্থীদের শিক্ষা ও গবেষণার কাজে মনোযোগ বাড়াতে খেলাধূলা অনুপ্রেরণা দেয়। আমি এই উদ্বোগকে সাধুবাদ জানাই।

এর আগে সন্ধ্যা ৮.৩০ টায় পবিত্র কোরআন তেলওয়াতের মধ্য দিয়ে প্রতিযোগিতার উদ্বোধন কাজ শুরু হয়। এরপর জাতীয় সংগীত ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। উদ্বোধনী খেলায় বিজয় ৭১ ঢাকা ও ওসমানী ফোর্স সিলেট এই দুইটি দল অংশগ্রহণ করেন। মোট ৮ টি দলের অংশগ্রহণে এই ব্যাডমিন্টন টুর্নামেন্ট অনুষ্ঠিত হচ্ছে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বিভিন্ন হলের ছাত্রলীগের উচ্চ পর্যায়ের নেতৃবৃন্দ, ছাত্রী নেতৃবৃন্দ, বিভিন্ন হলের শিক্ষার্থীসহ আ.ফ.ম কামাল উদ্দিন হলের দুই শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads