• মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯, ১২ চৈত্র ১৪২৪
ads
কাজী সালাউদ্দিনের অর্থের হিসাব চেয়েছে দুদক

কাজী সালাউদ্দিন

সংরক্ষিত ছবি

ফুটবল

কাজী সালাউদ্দিনের অর্থের হিসাব চেয়েছে দুদক

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ০৬ ফেব্রুয়ারি ২০১৯

বিভিন্ন অনিয়ম ও অর্থ আত্মসাতের অভিযোগের ভিত্তিতে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিনকে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। অভিযুক্তদের তালিকায় আছেন বাফুফের নির্বাহী সদস্য ও মহিলা কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ এবং প্রধান হিসাব কর্মকর্তা আবু হোসেনও।

গতকাল মঙ্গলবার দুদকের উপ-পরিচালক নাসিরউদ্দিন নোটিশ পাঠিয়েছেন বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম মোহাম্মদ সোহাগ। তিনি জানান, সভাপতি বরাবর পাঠানো চিঠিতে আনা হয়েছে বেশ কয়েকটি অভিযোগ। এই চিঠি পাওয়ার ১৫ কার্যদিবসের মধ্যে অভিযুক্তদের নিজ নিজ আয়-ব্যয়ের হিসাব, বাফুফের খরচ, আয়, ব্যাংক হিসাব দুদকে জমা দিতে বলা হয়েছে।

বাফুফে সাধারণ সম্পাদক বলেন, দুদক ৭-৮টি বিষয়ে আমাদের কাছে জানতে চেয়েছে। দুদক জানতে চেয়েছে আমরা সলিডারিটি কাপ না খেলায় এএফসি যে জরিমানা করেছিল সে বিষয়ে। এর পাশাপাশি ফিফার তৎকালীন প্রেসিডেন্ট ব্লাটারের ঢাকা সফরের খরচের হিসাবও চেয়েছে। তখন অতিরিক্ত খরচ হয়েছে বলেও অভিযোগ করা হয়েছে।

তিনি জানান, জাতীয় দলের সাবেক দুই কোচ নেদারল্যান্ডসের লোডভিক ডি ক্রুইফ ও রেনে কোস্টারের পাওনা নিয়ে যে ঝামেলা হয়েছিল সে বিষয়েও জানতে চেয়েছে দুদক।

তিন বছর আগে অনুষ্ঠিত বঙ্গবন্ধু গোল্ডকাপের চ্যাম্পিয়ন নেপালকে প্রাইজমানি দিতে কেন বিলম্বিত হয়েছিল তাও জানতে চেয়েছে বলে জানান সোহাগ। তবে তিনি দাবি করেন, নেপালের প্রাইজমানির অর্থ পুরোটাই পরিশোধ করা হয়েছে। সেই ডকুমেন্টসও খুব তাড়াতাড়ি দুদককে সরবরাহ করা হবে।

দুদকের চিঠি দেওয়া প্রসঙ্গে তিনি বলেন, আসলে দুদকের এটি রুটিন ওয়ার্ক। কেউ অভিযোগ করলে সেটা খতিয়ে দেখতেই পারে তারা।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads