• বুধবার, ২২ মে ২০১৯, ৮ জ্যৈষ্ঠ ১৪২৫
ads
শোকস্তব্ধ ফুটবল বিশ্ব

আর্জেন্টাইন ফুটবলার এমিলিয়ানো সালা

ছবি : ইন্টারনেট

ফুটবল

শোকস্তব্ধ ফুটবল বিশ্ব

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ০৯ ফেব্রুয়ারি ২০১৯

টগবগে তরুণ ফুটবলার। স্বপ্ন ছিল ইংলিশ প্রিমিয়ার লিগে খেলার। হতেও চলেছিল তা। ফ্রান্স থেকে কার্ডিফ সিটিতে যোগ দিতে আসার সময়ই ঘটল দুর্ঘটনা। হারিয়ে গেল তাকে বহন করা প্লেনটি। পরে প্লেনের হদিস পাওয়া গেল বেশ কয়দিন পর। পাওয়া গেল আর্জেন্টাইন ফুটবলার এমিলিয়ানো সালার মরদেহও। উদীয়মান এই ফুটবলারের মৃত্যুর খবরে এখন শোকস্তব্ধ গোটা ফুটবল দুনিয়া।

বৃহস্পতিবার উদ্ধারকারী দল উড়োজাহাজের ধ্বংসাবশেষ থেকে যে মরদেহ উদ্ধার করে তা সালার বলে নিশ্চিত করে পুলিশ। আর এর মধ্য দিয়ে ২৮ বছর বয়সী এই আর্জেন্টাইন ফুটবলারের মৃত্যুর বিষয়টিও নিশ্চিত হলো। গেল ২১ জানুয়ারি ইংলিশ চ্যানেলে নিখোঁজ হয় সালাকে বহনকারী উড়োজাহাজটি।

অনেক খোঁজাখুঁজির পর ফ্রান্সের কাছাকাছি ইংলিশ চ্যানেলের দ্বীপ গুয়ের্নসিতে উড়োজাহাজের ধ্বংসাবশেষ খুঁজে পাওয়া যায়। রোববার পানির ২২০ ফুট নিচে উড়োজাহাজের বড় একটা অংশ খুঁজে পায় উদ্ধারকারী দল। সে সময় তাদের ক্যামেরায় উড়োজাহাজের ভেতর একটি দেহের ছবি ধরা পড়ে। সেই মরদেহ উদ্ধার করে উদ্ধারকারী দল। পরে ডরসেট পুলিশ নিশ্চিত করেছে মরদেহটি আর্জেন্টাইন ফুটবলার সালারই। এই সংবাদে শোকের ছায়া নেমেছে ফুটবল বিশ্বে। টুইটারে সালার মৃত্যু সংবাদের প্রতিক্রিয়া ব্যক্ত করেন বিশ্বের অনেক ফুটবলারই।

সালার অকাল প্রয়াণে ফরাসি তারকা কিলিয়ান এমবাপে তার টুইটারে লিখেছেন, ‘শান্তিতে ঘুমাও সালা।’ এদিকে সালারই স্বদেশি সার্জিও আগুয়েরো সমবেদনা জানিয়ে লিখেছেন, ‘খুবই দুঃখজনক। শান্তিতে ঘুমাও এমিলিয়ানো। তার পরিবার ও বন্ধুদের জন্য আমার সমবেদনা।’

জার্মান ফুটবলার মেসুত ওজিল তার টুইটারে লিখেছেন, ‘এই কষ্ট প্রকাশ করার মতো ভাষা আমার নেই। তার পরিবার ও পাইলটের পরিবারের জন্য প্রার্থনা।’ চেলসির জার্মান ফুটবলার আন্তেনিও রুডিগার সমবেদনা জানিয়ে লিখেছেন, ‘সালার সংবাদ শুনে ব্যথিত হয়েছি। তার ও পাইলটের পরিবারের প্রতি সমবেদনা।’

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads