• শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬
ads
সহজ জয়ে চারে রোমা

সিরি এ’র শিরোপার আশা আগেই শেষ, তবে চ্যাম্পিয়ন্স লিগের দরজা এখনো খোলা, রোমার জয়ের আনন্দ হয়তো সেজন্যই

ছবি : ইন্টারনেট

ফুটবল

সহজ জয়ে চারে রোমা

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ১০ ফেব্রুয়ারি ২০১৯

সহজ জয়ে ইতালির ফুটবল লিগ সিরি এ’র পয়েন্ট তালিকায় চারে উঠে এসেছে এএস রোমা। শুক্রবার রাতে মার্ক এন্তনিও বেনতেগোদি স্টেডিয়ামে অনুষ্ঠিত এক ম্যাচে নিচু সারির দল চিয়েভোকে ৩-০ গোলে হারিয়ে দেয় রোমা। প্রথমার্ধে বিজয়ী দল ২-০ গোলে এগিয়ে ছিল। এই জয়ে তাদের চ্যাম্পিয়ন্স লিগে খেলার সম্ভাবনা আবার জিইয়ে থাকল।

ম্যাচের শুরু থেকেই রোমার প্রতিপক্ষের ওপর প্রাধান্য বিস্তার করতে সক্ষম হয়। মাত্র ৯ মিনিটের মাথায় এল শারাভির গোলে এগিয়ে যায় রোমা।

এরপর ম্যাচের ১৮ মিনিটে রোমার দিজেকো গোল করে ব্যবধানর দ্বিগুণ করেন। চিয়েভো প্রথমার্থে গোল পরিশোধের চেষ্টা করেও ব্যর্থ হয়। রেলিগেশন এড়ানোর জন্য চিয়েভো কঠোর পরিশ্রম করে খেললেও দলের আক্রমণ ভাগের খেলোয়াড়রা সুযোগ কাজে লাগাতে পারেননি।

প্রথমার্ধের তুলনায় দ্বিতীয়ার্ধে চিয়েভো আরো বেশি চেষ্টা চালায়। কিন্তু রোমার রক্ষণভাগ আক্রমণগুলো নষ্ট করে দেয়। উপরন্তু ম্যাচের ৫১ মিনিটে রোমার পক্ষে কোলারভ গোল করে ব্যবধান আরো বাড়িয়ে দিলে শূন্য হাতে মাঠ ত্যাগ করে।

রোমার ২৩ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে ল্যাৎসিয়োর সঙ্গে যৌথভাবে চতুর্থ স্থানে রয়েছে। ২২ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে রোনালদোর জুভেন্টাস। ৫১ পয়েন্ট নিয়ে বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্টাসের পরেই অবস্থান করছে নাপোলি। ৪০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে ইন্টার মিলান। চিয়েভো মাত্র ৯ পয়েন্ট পেয়ে রয়েছে সবার পেছনে।    

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads