• শনিবার, ২৩ মার্চ ২০১৯, ৯ চৈত্র ১৪২৪
ads
সিটিতে বিধ্বস্ত চেলসি

আগুয়েরোর হ্যাটট্রিকে গোল উৎসব করেছে ম্যানসিটি

ছবি : ইন্টারনেট

ফুটবল

সিটিতে বিধ্বস্ত চেলসি

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ১২ ফেব্রুয়ারি ২০১৯

ইংলিশ লিগ কাপ ফাইনালের ‘মহড়া’ হলো ম্যানসিটির গোল উৎসবে। রোববার সার্জিও আগুয়েরোর হ্যাটট্রিকে প্রিমিয়ার লিগে চেলসিকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে তারা। আগামী ২৪ ফেব্রুয়ারি লিগ কাপের ফাইনালে মুখোমুখি হবে দুই দল।

ম্যাচের ২৫ মিনিটের মধ্যেই ৪-০ গোলে এগিয়ে যায় ম্যানচেস্টার সিটি। ফ্রি কিক থেকে মার্কোস আলোনসো বল বিপদমুক্ত করতে ব্যর্থ হন। রাহিম স্টারলিংয়ের লক্ষ্যভেদে ৪ মিনিটে এগিয়ে যায় সিটিজেনরা।

কয়েক মিনিট পর আগুয়েরো একেবারে গোলমুখের কাছ থেকে শট নিয়েও ব্যর্থ হন। গোলবারের পাশ দিয়ে বল মারেন তিনি। কিন্তু এই আক্ষেপ তিনি কাটিয়ে ওঠেন দ্রুত।

আর্জেন্টাইন ফরোয়ার্ডের বক্সের বাইরে থেকে ১৩ মিনিটে নেওয়া দুর্দান্ত শট ঠেকাতে পারেননি চেলসি গোলরক্ষক কেপা আরিজাবালাগা। রস বার্কলের ভুলে তৃতীয় গোল হজম করে চেলসি। ১৯ মিনিটে তিনি বল বিপদমুক্ত করতে পারেননি। ফিরতি শটে আগুয়েরো তার দ্বিতীয় গোল করেন। ২৫ মিনিটে চেলসির জালে চতুর্থবার বল পাঠায় ম্যানসিটি। বক্সের বাইরে থেকে গুন্ডোগানের আচমকা শট আটকানোর সুযোগ পাননি বিশ্বের সবচেয়ে দামি গোলরক্ষক।

বিরতির পর পঞ্চম মিনিটে আগুয়েরোর হেড গোলবারে লাগে। কিন্তু আর্জেন্টাইন তারকা ঠিকই হ্যাটট্রিক আদায় করে নেন। ৫৬ মিনিটে ঠান্ডা মাথায় দলের পঞ্চম গোল করেন আগুয়েরো।

লিগে এটি ছিল তার ১১তম হ্যাটট্রিক। টুর্নামেন্টে সর্বোচ্চ হ্যাটট্রিকম্যান অ্যালান শিয়েরারের পাশে বসলেন তিনি।

৬৪ মিনিটে গ্যাব্রিয়েল জেসুসকে জায়গা দিয়ে মাঠ ছাড়েন আগুয়েরো। রিয়াদ মাহরেজ নামেন কেভিন ডি ব্রুইনের বদলি হয়ে। দুই গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে মাঠ থেকে তুলে নিলেও পেপ গার্দিওলার দলকে আরো একটি গোল এনে দেন স্টারলিং। এটি ছিল এই মৌসুমে সিটিজেনদের ১২০তম গোল। ইউরোপের শীর্ষ পাঁচ লিগে সর্বোচ্চ। এই জয়ে লিভারপুলকে গোল ব্যবধানে পেছনে ফেলে শীর্ষে উঠেছে ম্যানসিটি। ২৭ ম্যাচে ৬৫ পয়েন্ট তাদের। এক ম্যাচ কম খেলে সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে লিভারপুল।

৫০ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে চেলসি। দিনের শুরুতে লেস্টার সিটিকে ৩-১ গোলে হারিয়েছে টটেনহ্যাম হটস্পার। ২৬ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে তিনে তারা।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads