• শুক্রবার, ১৯ জুলাই ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৫
ads
ফের শীর্ষে ম্যানসিটি

ফের শীর্ষে ম্যানসিটি

ছবি : ইন্টারনেট

ফুটবল

ফের শীর্ষে ম্যানসিটি

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ০৫ এপ্রিল ২০১৯

ইংলিশ প্রিমিয়ার লিগে কার্ডিফ সিটিকে হারিয়ে আবারো শীর্ষে ফিরেছে ম্যানচেস্টার সিটি। আর ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নকে উড়িয়ে দিয়ে পাঁচ নম্বরে উঠে এসেছে চেলসি। ইতিহাদ স্টেডিয়ামে বুধবার রাতে ২-০ গোলে জিতে পেপ গার্দিওলার দল। আর স্ট্যামফোর্ড ব্রিজে ৩-০ গোলে জিতেছে চেলসি।

কেভিন ডি ব্রুইনের নৈপুণ্যে ম্যাচের শুরুটা দারুণ হয় ম্যানসিটির। ষষ্ঠ মিনিটে এমেরিক লাপোর্তের পাস ডি-বক্সে পেয়ে দুরূহ কোণ থেকে জোরালো শটে দলকে এগিয়ে দেন বেলজিয়ামের এই মিডফিল্ডার। ৪৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন লেরয় সানে। ডান দিক থেকে রিয়াদ মাহরেজের বাড়ানো ক্রসে গ্যাব্রিয়েল জেসুস বল বুক দিয়ে বাড়ান ডি-বক্সের মুখে। আর প্রথম ছোঁয়ায় নিচু শটে বল লক্ষ্যে পাঠান জার্মান ফরোয়ার্ড। এদিকে ব্রাইটনের বিপক্ষে ম্যাচের শুরু থেকে বল দখলে রাখার পাশাপাশি আক্রমণেও আধিপত্য করা চেলসি ৩৮ মিনিটে এগিয়ে যায়। ডান দিক দিয়ে ডি-বক্সে ঢোকা ইংলিশ ফরোয়ার্ড ক্যালাম হাডসন-ওডোইয়ের গোলমুখে বাড়ানো বল ফ্লিকে জালে পাঠান অলিভার জিরুদ। দ্বিতীয়ার্ধে তিন মিনিটের ব্যবধানে আরো দুবার জালে বল পাঠিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় চেলসি। ৬০ মিনিটে রুবেন লোফটাস-চিকের ছোট পাস পেয়ে একজনকে কাটিয়ে ডি-বক্সে ঢুকেই জোরালো শটে ব্যবধান দ্বিগুণ করেন ইডেন হ্যাজার্ড। আর তিন মিনিট পর বেলজিয়ান ফরোয়ার্ডের ছোট পাস ধরে দূরপাল্লার উঁচু শটে জাল খুঁজে নেন ইংলিশ মিডফিল্ডার লোফটাস-চিক।

৩২ ম্যাচে ২৬ জয় ও ২ ড্রয়ে শীর্ষে ফেরা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৮০। ১ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে নেমে গেছে লিভারপুল। আরেক ম্যাচে ক্রিস্টাল প্যালেসকে ২-০ গোলে হারানো টটেনহ্যাম হটস্পার ৬৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে ফিরেছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads