• সোমবার, ২৭ মে ২০১৯, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৫
ads
মেয়েরাই একদিন কাবাডিতে বিশ্ব জয় করবে : ডিআইজি হাবিব

ডিআইজি হাবিবুর রহমান

ফাইল ছবি

ফুটবল

আন্ত:জেলা মহিলা কাবাডির দ্বৈরথ শুরু

মেয়েরাই একদিন কাবাডিতে বিশ্ব জয় করবে : ডিআইজি হাবিব

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ১০ এপ্রিল ২০১৯

ডিআইজি হাবিবুর রহমান বলেছেন, জাতীয় খেলা কাবাডির গৌরব ফেরাতে সরকার নানা পদক্ষেপ নিয়েছে। প্রধানমন্ত্রী একজন ক্রীড়াবান্ধব মানুষ। তিনি সব ধরনের খেলাকে পৃষ্ঠপোষকতা করছেন। যে কারণে বাংলাদেশের কাবাডি, ফুটবল, ক্রিকেট খেলা বহির্বিশ্বে ইতিমধ্যে সমাদৃত হয়েছে। প্রধানমন্ত্রী নারীদের জীবনযাত্রার মান উন্নয়নেও বিভিন্ন পদক্ষেপ নিচ্ছেন। যে কারণে বাংলাদেশের নারীরা পিছিয়ে নেই। সর্বক্ষেত্রে তারা নিজেদের প্রতিভার স্বাক্ষর রাখতে সক্ষম হচ্ছেন। ক্রীড়া জগতেও বাংলাদেশের কিশোরি, তরুণী ও যুবতী- মহিলারা পিছিয়ে নেই। কাবাডি ফেডারেশনও প্রধানমন্ত্রীর পদাঙ্ক অনুসরণ করে মহিলা কাবাডিকে উৎসাহিত করছি। এক্ষেত্রে দেশের প্রত্যন্ত অঞ্চলে মেয়েরাও জাতীয় পর্যায়ে খেলার সুযোগ পাচ্ছে। আমি বিশ্বাস করি এই মেয়েরাই একদিন কাবাডিতে বিশ্ব জয় করে বাংলাদেশকে বিশ্বের মানচিত্রে আরো এক ধাপ তুলে ধরবে।

আজ বুধবার সুলতানা কামাল মহিলা ক্রীড়া সংস্থার মাঠে অনুষ্ঠিত আন্ত:জেলা মহিলা কাবাডির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিযোগিতায় ১৯ টি জেলা থেকে ২২৮ জন খেলোয়াড় নেয়। দলগুলো হচ্ছে- ঢাকা, গোপালগঞ্জ, হবিগঞ্জ, রংপুর, বরিশাল, নড়াইল, কিশোরগঞ্জ, গাজীপুর, জামালপুর, ময়মনসিংহ, রাঙামাটি, চাপাইনবাবগঞ্জ, ফরিদপুর, নারায়ণগঞ্জ, গাইবান্ধা, মাদারীপুর, কুমিল্লা, বগুড়া ও রাজবাড়ি জেলা। আজকের খেলায় নড়াইল জেলা ০২-০০ পয়েন্টে ফরিদপুর জেলাকে, রাঙামাটি জেলা ০২-০০ পয়েন্টে ময়মনসিংহ জেলাকে, জামালপুর জেলা কুমিল্লা জেলার সাথে ওয়াকওভার পেয়ে এবং রংপুর জেলা ২৭-২১ পয়েন্টে গোপালগঞ্জ জেলাকে পরাজিত করে।

প্রধান অতিথির বক্তব্যে ডিআইজি হাবিবুর রহমান আয়োজক সংস্থা মহিলা ক্রীড়া সংস্থাকে ধন্যবাদ জানিয়ে বলেন, আপনার এ ধরণের আয়োজন অব্যাহত রাখুন। কাবাডি ফেডারেশন আপনাদের পাশে থাকবে। প্রয়োজনে প্রতিভাবান খেলোয়াড়দে দেশের বাইরে উন্নত প্রশিক্ষনের ব্যবস্থা করা হবে।

তিনি বলেন, কাবাডি ফেডারেশন দেশের কাবাডি আরো একধাপ তুলে ধরতে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। যে কারণে কাবাডি তার হৃতগৌরব ফিরে পাচ্ছে। 

মহিলা ক্রীড়া সংস্থার সহসভানেত্রী আঞ্জুমান আরা আকসির সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, জাতীয় ক্রীড়া পরিষদের সহকারী পরিচালক (ক্রীড়া) সৈয়দা তাসলিমা আক্তার। এছাড়া সংস্থার কাবাডি সাব কমিটি আহবায়ক পিরোজা করিম নেলীসহ সংস্থার কার্যনির্বাহী সদস্যরা ও আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads