• বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৫
ads
 ভালভারদের চোখে গার্দিওলাই সেরা

ছবি : সঙগৃহীত

ফুটবল

ভালভারদের চোখে গার্দিওলাই সেরা

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ২২ এপ্রিল ২০১৯

চ্যাম্পিয়নস লিগে আরেকবার ব্যর্থ পেপ গার্দিওলা। টটেনহ্যামের বিপক্ষে হেরে ইউরোপিয়ান প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছে স্প্যানিশ কোচের দল ম্যানচেস্টার সিটি। এরপরও বার্সেলোনা কোচ এরনেস্তো ভালভারদের চোখে গার্দিওলাই ‘সেরা’।

চ্যাম্পিয়নস লিগে ‘অল ইংলিশ’ কোয়ার্টার ফাইনালে টটেনহ্যামের বিপক্ষে অ্যাওয়ে গোলে হেরে বিদায় নিয়েছে ম্যানচেস্টার সিটি। শেষ মিনিটে ভিএআরের সিদ্ধান্তে বাতিল হওয়া গোলে ছিটকে যায় গার্দিওলার ম্যানসিটি। তাতে ইউরোপিয়ান প্রতিযোগিতায় আরেকবার ব্যর্থ হলেন বার্সেলোনার ইতিহাসের সবচেয়ে সফল কোচ। কাতালান ক্লাবটি ছাড়ার পর এখনো পর্যন্ত চ্যাম্পিয়নস লিগ জেতা হয়নি গার্দিওলার।

এরপরও ম্যানসিটি কোচকে সেরা মানছেন ভালভারদে। বার্সেলোনা কোচের মতে, ‘চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায় নেওয়ার পরও নিঃসন্দেহে সেরা কোচ গার্দিওলা।’ শুক্রবারের সংবাদ সম্মেলনে গার্দিওলাকে সমর্থন দেওয়া ভালভারদে একই সঙ্গে কথা বলেছেন ফিলিপে কুতিনহোর গোল উদযাপন প্রসঙ্গেও।

ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে চমৎকার গোলের পর দুই কানে আঙুল দিয়ে তার উদযাপন নিয়ে জন্ম নেয় বিতর্ক, যা নিয়ে সমালোচনার মুখে পড়েছেন ব্রাজিলিয়ান তারকা। যদিও সমালোচনার কারণ খুঁজে পাচ্ছেন না বার্সেলোনা কোচ, ‘গোলের পর তার সম্মান পাওয়ার কথা, অথচ লোকজন তার চমৎকার গোল নিয়ে কথা না বলে এসব আলোচনা করছে, যেটা দেখে আমি বিস্মিত। এটা কোনোভাবেই কাউকে অসম্মান করে না।’

সঙ্গে যোগ করেছেন, ‘একজন খেলোয়াড় যখন লক্ষ্যভেদ করে, তখন সে অন্য যেকোনো সময়ের চেয়ে আত্মবিশ্বাসী থাকে। আমরা যেকোনো মুহূর্তে সমালোচনার মুখে পড়তে পারি, আর সেটার জন্য আমরা সব সময় প্রস্তুত থাকি।’

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads