• বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬
ads
মেসির আর্জেন্টিনাকে হারিয়ে ফাইনালে ব্রাজিল

সংগৃহীত ছবি

ফুটবল

মেসির আর্জেন্টিনাকে হারিয়ে ফাইনালে ব্রাজিল

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ০৩ জুলাই ২০১৯

কোপা আমেরিকার সেমিফাইনালে আর্জেন্টিনার বিপক্ষে জয় নিয়ে ফাইনালে পৌঁছেছে ব্রাজিল। বুধবার ভোরে ২-০ গোলে জয় পেয়েছে স্বাগতিক ব্রাজিল। একটি করে গোল দিয়েছেন গ্যাব্রিয়েল জেসুস ও রর্বাতো ফিরমিনো।

বেলো হরিজন্তের মিনেইরো স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই আক্রমণের চেষ্টা চালাতে থাকে আর্জেন্টাইনরা। ম্যাচের ১৯  মিনিটের মাথায় ব্রাজিল স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস দলকে লিড এনে দেন। স্ট্রাইকার হিসেবে খেলা রর্বাতো ফিরমিনো এ ম্যাচে ছিলেন ফরোয়ার্ডের ভূমিকায়। তার দেওয়া বল ধরে গোল করেন জেসুস। পরে ম্যাচের ৭১ মিনিট গোল করেন ফিরমিনো। দলকে এনে দেন ২-০ গোলের লিড। এবার তাকে বল পাস দেন জেসুস। দুই গোলে জয়ের সুবাতাসও পেয়ে যায় সেলেকাওরা।

এ জয়ে ২০০৭ সালের পর কোপা আমেরিকার ফাইনালে উঠল ব্রাজিল। সময়ের হিসেবে যা এক যুগ। আর সর্বশেষ দুই কোপার আসরে ফাইনালে খেলা প্রতিবেশি আর্জেন্টিনা এবং মেসিদের বিদায় করে দিল আসর থেকে। কোপা আমেরিকা সামনে রেখে গেল মে মাসে স্বেচ্ছাবসর কাটিয়ে জাতীয় দলে ফেরেন মেসি। কিন্তু আরও একবার ব্যর্থ হলেন সময়ের অন্যতম সেরা ফুটবলার মেসি। শিরোপা খরা কাটাতে মেসি এখন কাতার বিশ্বকাপে চোখ রাখবেন কি-না তা সময়ই বলে দেবে।

এ জয়ে একযুগ পর দক্ষিণ আমেরিকার মহাদেশীয় লড়াইয়ের ফাইনালে উঠল পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। অপর সেমিফাইনালে বৃহস্পতিবার সকালে পেরু-চিলি মুখোমুখি হবে। জয়ী দলের বিপক্ষে আগামী রোববার ফাইনাল জয়ের লড়াইয়ে নামবে ব্রাজিল। পরাজিত দলের সঙ্গে আর্জেন্টিনা শনিবার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ খেলবে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads