• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬
ads

ফুটবল

‘বিদায়ঘণ্টা’ বেলের

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ২২ জুলাই ২০১৯

গত মৌসুমেই তার বিদায়ের গুঞ্জন উঠেছিল। কিন্তু সেবার কোনোমতে টিকে গেলেও এবার আর থাকা হচ্ছে না গ্যারেথ বেলের। তাকে এবার সোজা রাস্তা মাপতে বলে দিলেন রিয়াল মাদ্রিদের কোচ জিনেদিন জিদান। শুধু তা-ই না, পারলে যেন কালই রিয়াল ত্যাগ করেন ওয়েলশ তারকা, এমন কঠিন ভাষাও প্রয়োগ করলেন ফরাসি কিংবদন্তি।

প্রাক-মৌসুম প্রস্তুতি সারতে এই মুহূর্তে মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাসে অবস্থান করছে রিয়াল মাদ্রিদ। বাংলাদেশ সময় গতকাল রোববার ভোরে টেক্সাসের হিউস্টনে প্রাক-মৌসুম প্রীতি টুর্নামেন্ট ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপে অংশ নিয়েছে স্প্যানিশ জায়ান্টরা। কিন্তু ওই ম্যাচে জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখের কাছে জিদানের দল ৩-১ গোলে বিধ্বস্ত হয়েছে।

কানাডায় দলের প্রস্তুতির অংশ হয়েও বায়ার্নের বিপক্ষে ম্যাচে এক মিনিটের জন্যও মাঠে নামার সুযোগ হয়নি গ্যারেথ বেলের। তখনই ধারণা করা হয়েছিল, বেলকে বিদায় করতে চায় রিয়াল। ম্যাচ শেষে জিদান যা বললেন তাতে বিষয়টা এখন পানির মতো পরিষ্কার।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে জিদান বলেন, ‘বেল একাদশে না থাকার কারণ হলো ক্লাব তাকে বেচে দিতে চায়। সে যদি কালই চলে যায়, সেটাই ভালো হবে।’ অমন চাঁচাছোলা মন্তব্যের পর অবশ্য সুর কিছুটা নরম করলেন জিদান, ‘এটা মোটেও ব্যক্তিগত নয়, বেলকে নিয়ে আমার কোনো সমস্যা নেই।

কিন্তু আমাকে সিদ্ধান্ত নিতে হয়। এমন সময় আসে যখন পরিবর্তন জরুরি হয়ে পড়ে এবং এটা সবার জন্যই ভালো।’ জিদানের পরিকল্পনায় যে বেল নেই তা আগের মৌসুমের শেষদিকেই জানা গিয়েছিল। যদিও এখনো বেলের চুক্তির মেয়াদ তিন মৌসুম বাকি। কিন্তু জিদান তাকে রাখার পক্ষে নন বলেই তাকে বেচে দিতে হচ্ছে রিয়ালকে। এরই মধ্যে অবশ্য টটেনহাম, ম্যানচেস্টার ইউনাইটেড ও বায়ার্ন মিউনিখ তাকে কেনার আগ্রহ প্রকাশ করেছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads