• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬
ads
নিষেধাজ্ঞার শঙ্কায় গ্রিজম্যান

সংগৃহীত ছবি

ফুটবল

নিষেধাজ্ঞার শঙ্কায় গ্রিজম্যান

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ২৬ জুলাই ২০১৯

নতুন মৌসুমে রিলিজ ক্লজ পরিশোধ করে অ্যান্তোনিও গ্রিজম্যান যোগ দিয়েছেন বার্সেলোনায়। তবে তার দলবদলটা ছিল নাটকীয়তায় ভরপুর। কাতালানদের জার্সি গায়ে চড়িয়ে ইতোমধ্যে খেলেছেন প্রাক মৌসুম প্রস্তুতি ম্যাচও। কিন্তু বার্সার হয়ে লা লিগায় খেলা নিয়ে সংশয় জেগেছে বিশ্বকাপ জয়ী এই ফ্রেঞ্চ তারকার। লা লিগা প্রেসিডেন্ট জাভিয়ের তেবাস জানিয়েছেন, ‘ইচ্ছা করলেই আমরা বার্সার হয়ে গ্রিজম্যানের খেলা বন্ধ করে দিতে পারি।’

জুলাইয়ের দ্বিতীয় সপ্তাহে ১২০ মিলিয়ন ইউরোর বিনিময়ে অ্যাটলেটিকো ছেড়ে কাতালানদের ডেরায় যোগ দিয়েছেন গ্রিজম্যান। বার্সায় যোগ দিতে নিজের রিলিজ ক্লজ লা লিগার কর্তৃপক্ষের কাছে পরিশোধ করেছেন তিনি। তবে সাবেক ক্লাব অ্যাটলেটিকোর অভিযোগ এখানেই, গেল মৌসুম চলার সময়ই বার্সার সাথে চুুক্তি করে গ্রিজম্যান। যদিও বার্সা কর্তৃপক্ষ বরাবরই এই অভিযোগ নাকচ করে আসছে।

মাদ্রিদের ক্লাবটির দাবি ছিল গ্রিজম্যানের রিলিজ ক্লজ ২০০ মিলিয়ন থেকে ১২০ মিলিয়নে নেমে আসার আগেই বার্সার সাথে তাদের চুক্তি হয়েছে। তাই তো চুক্তি অনুযায়ী বার্সার কাছে আরো ৮০ মিলিয়ন ইউরো অর্থ প্রাপ্য অ্যাটলেটিকোর। এবার সেই বাকি অর্থের জন্যই কাতালান ক্লাবটির বিপক্ষে লা লিগার কাছে নালিশ করেছে তারা।

আর অ্যাটলেটিকোর এই অভিযোগের কারণেই গ্রিজম্যানের বার্সার হয়ে লা লিগায় খেলা আটকে দিতে পারে লিগ কর্তৃপক্ষ। স্প্যানিশ রেডিও ওয়ান্ডা সেরোকে লিগ প্রেসিডেন্ট জাভিয়ের তেবাস জানিয়েছেন, ‘গ্রিজম্যানের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করবে লা লিগা কর্তৃপক্ষ। অ্যাটলেটিকো আমাদের কাছে আনুষ্ঠানিকভাবে অভিযোগ জানিয়েছে। আর আমরা ইচ্ছা করলেই যে কোনো ফুটবলারের ট্রান্সফার আটকে দিতে পারি। তবে এই ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণের পূর্বে সঠিকভাবে তদন্ত করা হবে।’

আগামী ১৫ দিনের মধ্যেই এই ব্যাপারে নিজেদের সিদ্ধান্ত জানাবে স্প্যানিশ লা লিগার কর্তৃপক্ষ। অ্যাটলেটিকো মাদ্রিদ এবং বার্সেলোনা উভয় ক্লাবের কর্তাব্যক্তিরা এই সময়ে উপস্থিত থাকবেন। এবং তাদের উপস্থিতিতেই সকল সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হবে বলেও জানায় লা লিগা কর্তৃপক্ষ। আর তাই তো এখনো ঝুলে রয়েছে লা লিগায় বার্সেলোনার হয়ে অ্যান্তোনিও গ্রিজম্যানের খেলা।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads