• বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬
ads
লিভারপুল-আর্সেনাল মুখোমুখি আজ

সংগৃহীত ছবি

ফুটবল

লিভারপুল-আর্সেনাল মুখোমুখি আজ

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ২৪ আগস্ট ২০১৯

ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগে আজ শনিবার মুখোমুখি হচ্ছে লিভারপুল-আর্সেনাল। দ্বিতীয় রাউন্ড শেষে সর্বোচ্চ পয়েন্ট এই দুই দলের। নিজেদের প্রথম দুই ম্যাচেই জয় পেয়েছে তারা। তাই এককভাবে সর্বোচ্চ পয়েন্ট অর্জনের ভালো সুযোগ রয়েছে থাকছে লিভারপুল-আর্সেনালের। যে দল জিতবে, তারাই সর্বোচ্চ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠবে। এদিন আরো মাঠে নামছে ম্যানচেস্টার ইউনাইটেড ও চেলসি। ম্যানইউ মুখোমুখি হবে ক্রিস্টাল প্যালেসের। আর চেলসির প্রতিপক্ষ নরউইচ সিটি। প্রথম জয়ের জন্য মুখিয়ে আছে চেলসি। ম্যানইউ’র লক্ষ্য জয়ের ধারায় ফেরা।

বড় জয় দিয়েই ইংলিশ প্রিমিয়ার লিগ শুরু করেছিল গতবারের রার্নাসআপ লিভারপুল। নিজেদের মাঠে ৪-১ গোলে নরউইচ সিটিকে হারায় তারা। এই ম্যাচের পাঁচ দিন পর শিরোপা উৎসবে মেতে ওঠে দলটি। উয়েফা সুপার কাপে চেলসিকে টাইব্রেকারে হারিয়ে শিরোপার স্বাদ নেয় লিভারপুল। ১২০ মিনিটে ২-২ গোলে ম্যাচটি ড্র ছিল। পরে টাইব্রেকারে ৫-৪ গোলে চেলসিকে হারায় তারা।

শিরোপার স্বাদ নিয়ে আবারো ইংলিশ লিগে খেলতে নামা লিভারপুল কস্টার্জিত জয় পায় সাউদাম্পটনের বিপক্ষে। সাউদাম্পটনের মাঠে ২-১ গোলে ম্যাচ জেতে লিভারপুল।

নতুন মৌসুমের শুরুতে লিভারপুলের মতো শিরোপা উৎসব করতে পারেনি আর্সেনাল। তবে সুযোগ ছিল। হুয়ান গাম্পার ট্রফিতে বার্সেলোনার কাছে ২-১ গোলে হেরে হতাশার স্বাদ নেয় তারা। এরপর ইংলিশ লিগে খেলতে নেমে দুই ম্যাচেই জয় পায় গেল আসরে পঞ্চম স্থানে থাকা আর্সেনাল। তবে ঘাম ঝড়ানো জয় ছিল তাদের। প্রথম ম্যাচে প্রতিপক্ষের মাঠে ১-০ গোলে জেতে আর্সেনাল। পরের ম্যাচে নিজেদের মাঠে ২-১ গোলে বার্নলিকে হারায় তারা।

প্রথম দুই ম্যাচে দলের পারফরম্যান্সে খুশি হতে পারেননি আর্সেনাল দলের কোচ উনাই এমেরি। তিনি বলেন, মৌসুমের শুরুটা ভালো হয়নি আমাদের। আশা করি, লিভারপুলের বিপক্ষে দল জ্বলে উঠবে।

দল নিয়ে খুব বেশি চিন্তা নেই লিভারপুল কোচ জার্গেন ক্লপের। এখন পর্যন্ত দলের যা পারফরম্যান্স তাতে খুশি তিনি। তাই আর্সেনালের বিপক্ষে জয়ের ব্যাপারে আশাবাদী ক্লপ, দল দারুণ ফর্মে রয়েছে। এই মৌসুমে ভালো তিনটি ম্যাচ জিতেছি আমরা। আর্সেনালের বিপক্ষে নতুন পরিকল্পনায় খেলবে দল।

এবারের মৌসুমের শুরুটা খুবই বাজে হয়েছে তৃতীয় স্থানে থেকে গেল আসর শেষ করা চেলসির। প্রীতি ম্যাচের একটিতে জয় ও ড্রতে শুরু করলেও, মূল লড়াই নেমেই মুখ থুবড়ে পড়ে চেলসির। ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে ৪-০ গোলে হারে তারা। পরের ম্যাচে ১-১ গোলে ড্র করে তারা। লেস্টার সিটির সঙ্গে।

ফলে জয়ের ধারায় ফিরতে মরিয়া হয়ে আছে চেলসি। নরউইচ সিটির মাঠে জয়ের জন্যই দল খেলবে বলে জানান চেলসির ফরাসি স্ট্রাইকার অলিভার জিরু। তিনি বলেন, মৌসুমের এখন পর্যন্ত যা হয়েছে, তা নিয়ে আমরা ভাবতে চাই না। নতুনভাবে শুরু করতে চাই।

এই চেলসিকে হারিয়ে এবারের লিগে মৌসুম শুরু করেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। ৪-০ গোলের জয়ের লিগ শুরু করে ম্যানইউ। তবে পরের ম্যাচেই হোঁচট খায় ম্যানইউ। উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সের সঙ্গে ১-১ গোলে ড্র করে। তাই এবার নিজেদের তৃতীয় ম্যাচে জয় পেতে মরিয়ে ম্যানইউ।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads