• শনিবার, ১৬ নভেম্বর ২০১৯, ১ অগ্রহায়ণ ১৪২৬
ads
ঢাকায় আসছেন ফিফা সভাপতি

ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো

সংগৃহীত ছবি

ফুটবল

ঢাকায় আসছেন ফিফা সভাপতি

  • ক্রীড়া প্রতিবেদক
  • প্রকাশিত ১৩ অক্টোবর ২০১৯

বাংলাদেশে আসছেন বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফার সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। আগামী ১৬ অক্টোবর বিকালে ঢাকায় পা রাখবেন ফিফা সভাপতি। ১৭ অক্টোবর রাতে বাংলাদেশ ত্যাগ করবেন তিনি। গত শুক্রবার বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) বিশেষ আমন্ত্রণে সৌজন্য সফরে আসছেন তিনি। এখনো তার সফরসূচির সবকিছু বিষয় চূড়ান্ত হয়নি। শুধু আসা ও যাওয়ার বিষয়টি ঠিক হয়েছে। খুব সম্ভবত তিনি মঙ্গোলিয়া থেকে বাংলাদেশে আসবেন।’

বাংলাদেশে এ নিয়ে কোনো ফিফা সভাপতির চতুর্থবার আগমন। ১৯৮০-৮১ সালের দিকে প্রথম হোয়াও হ্যাভেলেঞ্জ এসেছিলেন। এরপর সেপ ব্লাটার দুবার এসেছিলেন। ২০০৬ ও ২০১২ সালে।

বাংলাদেশ সফরে আসছে লিওনেল মেসি আর্জেন্টিনা; এতেই বাফুফে ও ফুটবলপ্রেমীদের আনন্দের শেষ নেই। এর মধ্যে নতুন করে সুখবর হচ্ছে ঢাকায় আসছেন ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো। মেসিদের আসার আগেই ঢাকা সফর করবেন ফিফা সভাপতি।

আসছে বুধবার সন্ধ্যায় বাংলাদেশে আসবেন ফিফার নবম প্রেসিডেন্ট। এ মাসেই চীনের সাংহাই সফরে বের হওয়ার কথা ছিল তার। এর আগে বাংলাদেশ ঘুরে যেতে চান তিনি। ফিফার কার্যনির্বাহী সদস্য ও বাফুফের নারী ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণের কাছে বাংলাদেশ সফরে আসার আগ্রহ প্রকাশ করেছেন ইনফান্তিনো।

তার ইচ্ছাকে স্বাগত জানিয়েছে দেশের ফুটবলের সর্বোচ্চ সংস্থা বাফুফে। সবকিছু ঠিক থাকলে ১৬ অক্টোবর ঢাকায় প্রথমবারের মতো বাংলাদেশ সফরে আসবেন ইনফান্তিনো। এতে দ্বিতীয় ফিফা প্রেসিডেন্ট হিসেবে বাংলাদেশ সফর করবেন তিনি। এর আগে সেপ ব্লাটারও বাংলাদেশ সফর করে গেছেন। এক দিন থেকে পরের দিন ১৭ অক্টোবর  জিয়ান্নি ইনফান্তিনো ঢাকা ছাড়বেন।

আবু নাঈম সোহাগ বলেন, ‘আমরা ফিফার প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনোকে আমন্ত্রণ জানিয়েছিলাম। তাতে তিনি সাড়া দিয়েছেন। এ ব্যাপারে আমরা বিস্তারিত সংবাদ সম্মেলনের মাধ্যমে জানিয়ে দেব।’

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads