• রবিবার, ৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬
ads
কোয়ারেন্টাইন ভেঙে পুলিশকে গালি দিল পেদ্রো!

ছবি : সংগৃহীত

ফুটবল

কোয়ারেন্টাইন ভেঙে পুলিশকে গালি দিল পেদ্রো!

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ২৪ মার্চ ২০২০

মহামারী করোনা ভাইরাসের প্রদুর্ভাব থেকে বাঁচার অন্যতম বড় উপায় হলো সামাজিক দেখা সাক্ষাত বন্ধ করা। ঘরে বন্দি হয়ে থাকা। দেশের সবার ভালোর কথা ভেবে জরুরি অবস্থা ডেকেছে স্পেন।

করোনা সংক্রমণ প্রতিরোধে সবাইকে ঘরে থাকার নির্দেশ দিয়েছে দেশটি। কিন্তু সে নিয়ম না মেনে রাস্তায় বেড়িয়ে পড়েছিলেন ম্যানচেস্টার সিটির ডিফেন্ডার পেদ্রো পোরো। রাস্তায় তাকে পুলিশ পাকড়াও করে। কিন্তু নিজের ভুল স্বীকার না করে উল্টো সোশ্যাল সাইটে পুলিশকে গালাগাল করেছেন পেদ্রো! এজন্য তুমুল সমালোচিত হতে হয়েছে তাকে।

স্পেনে সোমবার (২৩ মার্চ) পর্যন্ত ২ হাজার ৩১১ জনের মৃত্যু হয়েছে। এর মাঝেই ভায়াদোলিদ শহরের কেন্দ্রস্থলে কেনাকাটা করার উদ্দেশ্যে বেড়িয়েছিলেন পোরো। যা তার বাড়ি থেকে ১৫ কিলোমিটার দূরে। কোয়ারেন্টাইন থেকে জরুরি প্রয়োজনেই বের হওয়া যায়। এবং আশপাশের দোকান থেকেই প্রয়োজনীয় কেনাকাটা সেরে নিতে হয়। নিজের বাসার আশপাশে বেশ কিছু দোকান ও সুপার মার্কেট থাকার পরও ঝুঁকি নিয়ে ও অন্যের ঝুঁকি বাড়িয়ে শহরের দিকে যাচ্ছিলেন পোরো। এরপরই তাঁকে পুলিশ আটকে ৬০০ ইউরো জরিমানা করে।

কিন্তু এতেও নিজের ভুল বুঝতে পারেননি পেদ্রো পেরো। বরং নিজের টুইটারে পুলিশের কড়া সমালোচনা করেছেন।

তিনি লিখেছেন, 'ওরা যেভাবে মানুষের সঙ্গে কথা বলছে, তাতে আমি ক্ষুব্ধ। ওরা যেভাবে নির্দেশ দেয় তা খুবই রুক্ষ। আমি শুধু বলেছি কেউই কারও ওপরে নয়। এবং দুই পক্ষেরই উচিত একে অপরকে শ্রদ্ধা করা। আমি সবাইকে এ কারণেই বলছি, তোমার কিছু দরকার হলেও বাইরে যেও না। বাইরে খুব বাজে অবস্থা (পুলিশের আচরণ)। আমাকে যে জরিমানা করেছে তাতে কিছু এসে যায় না। কিন্তু এভাবে অপমান মেনে নেওয়া যায় না। আমাকে এমনভাবে জিজ্ঞেস করছে যেন ৪০০ কিলোমিটার দূরের শহর থেকে এসেছি!'

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads