• রবিবার, ৭ জুন ২০২০, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৫
ads
মেসির ফিফা বর্ষসেরা মুকুট এবার ধরে রাখল করোনা

সংগৃহীত ছবি

ফুটবল

মেসির ফিফা বর্ষসেরা মুকুট এবার ধরে রাখল করোনা

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ১৩ মে ২০২০

মিলানে আগামী সেপ্টেম্বরে ফিফা বর্ষসেরা 'বেস্ট' পুরস্কার দেওয়ার কথা ছিল। কিন্তু করোনাভাইরাস মহামারির প্রকোপে এ অনুষ্ঠান বাতিল করেছে ফিফা। এ বছর তাই ফিফা বেস্ট পুরস্কার কেউ জিতছে না, এমন খবরই জানিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যম 'মার্কা'।

ফিফা এরই মধ্যে মেয়েদের অনূর্ধ্ব-১৭ ও অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ ২০২১ সালের ফেব্রুয়ারি পর্যন্ত স্থগিত করেছে। ফুটসাল বিশ্বকাপও স্থগিত আছে আগামী বছর পর্যন্ত। শুধু ফিফা ক্লাব বিশ্বকাপ নিয়েই এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।

ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো করোনা মহামারির শুরুতে বলেছিলেন, পরিস্থিতি উপস্থিত ‍বুদ্ধি ও নিরাপত্তায় সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে মোকাবিলা করা হবে। সে ধারাবাহিকতাতেই ফিফা বেস্ট অনুষ্ঠান বাতিলের সিদ্ধান্ত। সামাজিক ও স্বাস্থ্যগত নিরাপত্তা নিশ্চিত করতেই অনুষ্ঠানটি বাতিল করা হয়েছে।

ক্রিস্টিয়ানো রোনালদো ও ভার্জিল ফন ডাইককে পেছনে ফেলে গত বছর বেস্ট জিতে নেন লিওনেল মেসি। এ বছর পুরস্কারটি বাতিল করায় ডিফেন্ডিং চ্যাম্পিয়নের খেতাব আরও এক বছর আর্জেন্টাইন তারকার কাছেই থাকছে। সংবাদমাধ্যমটি জানিয়েছে, ২০১৯-২০ মৌসুমে ফিফা বেস্ট পুরস্কার বিজয়ীর নামটা ফাঁকা রাখা হবে।

করোনা মহামারিতে বিশ্বের বেশিরভাগ খেলাধূলা বন্ধ হয়ে গেছে বেশ আগেই। থেমে আছে ইউরোপিয়ান ফুটবল। দু-একটি লিগ পুনরায় শুরুর সিদ্ধান্ত নিলেও ঝুঁকি কম নেই। মোটামুটি এ বছরের ফুটবল থামিয়ে দিয়েছে করোনাই। কেউ কেউ তাই কৌতুক করে বলতে পারেন, করোনাই এ বছরের ফিফা বেস্ট!

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads