• শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ৬ কার্তিক ১৪২৮
বেনাপোল বন্দরে ১ কোটি ১৮ লাখ টাকার পণ্য জব্দ

সংগৃহীত ছবি

আমদানি-রফতানি

বেনাপোল বন্দরে ১ কোটি ১৮ লাখ টাকার পণ্য জব্দ

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ২০ সেপ্টেম্বর ২০২১

বেনাপোল স্থলবন্দরে মিথ্যা ঘোষণায় আমদানি করা ১ কোটি ১৮ লাখ টাকা মূল্যের পণ্য জব্দ করা হয়েছে। জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে এসকল পণ্য জব্দ করে।

জানা যায়,  গত ৬ ও ৮ সেপ্টেম্বর ২০২১ ইং তারিখে ভারত থেকে বেনাপোল বন্দর দিয়ে ভারতীয় দুইটি গাড়ি নং ডই-২৩-ই-৯৫৯৩ ও ঘখ-০২-১৭০৯৯ বাংলাদেশে প্রবেশ করে। আমদানি করার ঘোষণা পত্রে প্রথম গাড়িটিতে ছিল কেমিক্যাল, রং ও ফেব্রিক্স । কিন্তু উক্ত গাড়িতে করে আমদানি করা হয়েছে ২১৬ রোল ডেনিম ফেব্রিকস যার আনুমানিক মূল্য ৬১ লাখ টাকা।

দ্বিতীয় গাড়িটিতে আমদানির ঘোষণাপত্রে ছিল ডেনিম ফেব্রিক । জয়ার বিপরীতে আমদানি করে কেমিক্যাল রং ও ডেনিম ফেব্রিক। যার আনুমানিক মূল্য ৫৭ লক্ষ টাকা।

গোয়েন্দা কর্মকর্তারা জানান, বন্দরে নজরদারীর কারণে গোপনে মিথ্যা ঘোষণা যারা পণ্য আমদানী করছে  সেগুলো জব্দ করা হচ্ছে। এগুলো থেকে সরকার লাখ লাখ টাকা রাজস্ব হারাতো। গোয়েন্দা নজরদারীর ফলে বর্তমানে এগুলো কমে আসছে। বাড়ছে রাজস্ব। ভবিষ্যতেও নজরদারী আরো বৃদ্ধি করা হবে।

গাড়ি ও মালামাল বেনাপোল কাস্টম হাউজ এর তত্ত্বাবধানে রয়েছে। তদন্তপূর্বক কাস্টমস  কর্তৃপক্ষ জরিমানাসহ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবেন বলেও জানা যায়।

এদিকে পৃথক আরেক অভিযানে  কেজি নীলাপথরসহ একজনকে আটক করা হয়।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads