• সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৮
জমি নিয়ে বিরোধের জেরে সংঘর্ষ, আহত ৭

প্রতিনিধি পাঠানো ছবি

দুর্ঘটনা

জমি নিয়ে বিরোধের জেরে সংঘর্ষ, আহত ৭

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ০৫ নভেম্বর ২০২২

নওগাঁর মান্দা  উপজেলায় জমিসংক্রান্ত বিরোধের জেরে দুই চাচাতো ভাইয়ের পরিবারের সদস্যদের মধ্যে সংঘর্ষে উভয় পক্ষের সাতজন আহত হয়েছেন। গতকাল বুধবার বেলা দুইটার দিকে উপজেলার ভারশোঁ  ইউনিয়নের ভারশোঁ  গ্রামে এই ঘটনা ঘটে।


আহত এক পরিবারের সদস্যরা হলেন, কছিমদ্দিন (৫৫) তার ছেলে আশরাফুল (২৮) ও তাইফুল ইসলাম (৩৪)।আহত অপর পরিবারের সদস্য হলেন, আফজাল হোসেনের ছেলে আবুল কালাম (২৫), রাজু আহমেদ (২০),  আলমঙ্গীর হোসেন (২৪) ও আবুল কালামের স্ত্রী মমতাজ (২৪)। আহত সবাই মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে চিকিৎসাধীন।

এলাকাবাসী সূত্রে জানা যায়, জমি নিয়ে বিরোধ চলছিল তাইফুল ইসলাম  ও তাঁর চাচাতো ভাই
আবুল কালামের মধ্যে। কছিমদ্দিনের কিছু জমি আফজাল  ভোগদখল করায় বিবাদের সৃষ্টি হয়। কয়েক  বছর আগে  সালিস করে  জায়গা বুঝিয়ে দেওয়া হয় ও পাকা ঘরের ওয়াল দেওয়া হয়। গতকাল বুধবার আফজাল হোসেন  সেই পাকা ঘরের ওয়াল ও টিন তুলে ফেলেন। এ নিয়ে তাইফুল ও চাচাতো ভাই
আবুল কালামের মধ্যে কথা-কাটাকাটির একপর্যায়ে দুই পরিবারের সদস্যরা সংঘর্ষে জড়িয়ে পড়েন। এতে তাইফুলসহ তাঁর পরিবারের তিন সদস্য এবং আবুল কালামসহ তাঁর পরিবারের চার সদস্য আহত হয়েছেন।

ভারশোঁ ইউপি সদস্য শহিদুল ইসলাম  চিতল  বলেন, তাইফুল ও আবুল কালামের  মধ্যে জমির সীমানা নিয়ে বিরোধ চলে আসছে। এ বিরোধ মীমাংসার জন্য কয়েক মাস আগে সালিস করে একটি পাকা ঘরের ওয়াল করে দেওয়া  হয়। সেই ওয়াল ও টিন ফেলা নিয়ে দুই পরিবারের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে দুই পরিবারের অন্তত সাতজন আহত হয়েছেন।
মান্দা থানার তদন্ত  (ওসি) মেহেদী মাসুূদ বলেন, এ ঘটনায় থানায় অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে  প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
এম এ রাজ্জাক
নওগাঁ 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads