• বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮
সরকারি কর্মকর্তাদের গৃহঋণে যুক্ত ৫ ব্যাংক

সংগৃহীত ছবি

ব্যাংক

সরকারি কর্মকর্তাদের গৃহঋণে যুক্ত ৫ ব্যাংক

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ৩১ মে ২০২১

সরকারি কর্মকর্তা-কর্মচারীদের গৃহঋণ কার্যক্রম পরিচালনার জন্য ব্যাংকিং ব্যবস্থার মাধ্যমে বাস্তবায়নকারী প্রতিষ্ঠান হিসেবে পাঁচটি ব্যাংককে অন্তর্ভুক্ত করা হয়েছে। সম্প্রতি অর্থ বিভাগের (প্রশাসন ও সমন্বয়) এক চিঠিতে এই পাঁচ ব্যাংককে যুক্ত করার কথা জানানো হয়।

ব্যাংকগুলো হলো-ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, পূবালী ব্যাংক লিমিটেড, ট্রাস্ট ব্যাংক লিমিটেড, কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেড ও স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক লিমিটেড।

চিঠিতে বলা হয়, সরকারি কর্মচারীদের জন্য ব্যাংকিং ব্যবস্থার মাধ্যমে গৃহঋণ প্রদান নীতিমালা-২০১৮-এর অনুচ্ছেদ ৫(খ) অনুযায়ী সরকার অন্য যে-কোনো বাণিজ্যিক ব্যাংক এবং আর্থিক প্রতিষ্ঠানকে বাস্তবায়নকারী প্রতিষ্ঠান হিসেবে নিয়োগ করতে পারবে। এর পরিপ্রেক্ষিতে বাণিজ্যিক প্রতিষ্ঠানের পরিধি বৃদ্ধি এবং ইসলামী আইন অনুযায়ী গৃহনির্মাণ ঋণ কার্যক্রম পরিচালনার লক্ষ্যে পাঁচ ব্যাংককে সরকারি কর্মচারীদের ব্যাংকিং ব্যবস্থার মাধ্যমে গৃহনির্মাণ ঋণ নীতিমালা-২০১৮ অনুযায়ী বাস্তবায়নকারী প্রতিষ্ঠান হিসেবে যুক্ত করা হলো। বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনসহ সোনালী, জনতা, অগ্রণী ও রূপালী ব্যাংক স্বল্প সুদে এ ধরনের ঋণ দিয়ে আসছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads