• শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ৭ কার্তিক ১৪২৭
কণিকার বিরুদ্ধে মামলা!

ছবি : সংগৃহীত

বলিউড

কণিকার বিরুদ্ধে মামলা!

  • বিনোদন ডেস্ক
  • প্রকাশিত ২১ মার্চ ২০২০

মহামারী নকরোনা ভাইরাসে আক্রান্ত ভারতের জনপ্রিয় শিল্পী ‘বেবি ডল’ খ্যাত কণিকা কাপুর। তবে গাফিলতি ও তথ্য গোপন করায় তার বিরুদ্ধে মামলা হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, কণিকা কাপুরের বিরুদ্ধে কর্তব্যে অবহেলার কারণে মামলা করেছে উত্তরপ্রদেশের পুলিশ। ভারতীয় দণ্ডবিধির ২৬৯ ধারায় মামলা করা হয়েছে তার বিরুদ্ধে।

এই ধারায় গাফিলতি, প্রাণঘাতী রোগ ছড়িয়ে দেওয়ার মতো একাধিক অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এই মামলায় জরিমানাসহ ৬ মাসের জেল হতে পারে তার।

দিন কয়েক আগে ইংল্যান্ড থেকে ভারতে ফেরেন কণিকা। তিনি যে লন্ডন থেকে ঘুরে এসেছেন, সে তথ্য গোপন করেছিলেন। বিমানবন্দর কর্তৃপক্ষের কাছেও কোনো রকম পরীক্ষা-নিরীক্ষা করাতে অস্বীকার করেন।

শুধু তাই নয়, ভারতে ফিরেই লক্ষ্ণৌতে পারিবারিক একটি অনুষ্ঠানে যোগ দেন তিনি। বন্ধু ও নিকট আত্মীয়দের নিয়ে ওই অনুষ্ঠানের আয়োজন করেছিলেন কণিকা নিজেই। সেখানে যোগ দিয়েছিলেন ভারতের বহু আমলা ও রাজনীতিবিদরা।

অনুষ্ঠানে ছিলেন রাজস্থানের সাবেক মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে ও তার ছেলে বিজেপির সংসদ সদস্য দুষ্মন্ত সিংহ। ছিলেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ মন্ত্রিসভার মন্ত্রী জয়প্রতাপ সিং।

এদিকে কণিকার অনুষ্ঠানে যাওয়া অনেকেই নিজের ইচ্ছায় কোয়ারেন্টাইনে গেছেন। তার পুরো পরিবারকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। অন্যদিকে লক্ষ্ণৌর যে হোটেলে অনুষ্ঠানটি হয়েছিল, সেখানকার কর্মী ও অতিথিরা ভয়ে আছেন।

কিং জর্জেস মেডিকেল ইউনিভার্সিটির চিকিৎসকেরা জানিয়েছেন, কিছু লোক আমাদের কাছে পরীক্ষার জন্য আসছে। কিন্তু আমরা বুঝতে পারছি না, যে ভিআইপিরা ওই অনুষ্ঠানে গিয়েছিলেন, তাদের কীভাবে পরীক্ষা করব।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads