• রবিবার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯

বলিউড

আইনি জটিলতায় ‘ট্রিপল আর’

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ০৭ জানুয়ারি ২০২২

রাম চরণ ও জুনিয়র এনটিআর অভিনীত সিনেমা ‘রুদ্রম রণম রুধিরাম’ বা ‘ট্রিপল আর’। এবার আইনি জটিলতায় পড়েছে বহুল প্রতীক্ষিত এই সিনেমা।

এস এস রাজামৌলি পরিচালিত সিনেমাটির বিরুদ্ধে তেলেঙ্গানা উচ্চ আদালতে মামলা দায়ের করেছেন রাজ্যটির পশ্চিম গোদাভারি জেলার একজন শিক্ষার্থী। তার দাবি, দুই বীর যোদ্ধাকে নিয়ে নির্মিত সিনেমাটিতে ইতিহাস বিকৃতি করা হয়েছে। তাই সিনেমাটির সেন্সর সার্টিফিকেট বাতিল করে এর মুক্তি স্থগিতের দাবি জানিয়েছেন তিনি।

পরবর্তী সময়ে জাস্টিস উজ্জল ভূইয়া ও জাস্টিস ভেঙ্কটেশ্বরা রেড্ডির তত্ত্বাবধায়নে এর শুনানি অনুষ্ঠিত হয়। এরপর জাস্টিস উজ্জল ভূইয়া জানান, যেহেতু এটি জনস্বার্থ মামলা তাই চিফ জাস্টিস বেঞ্চে এর শুনানি হবে।

এ বিষয়ে ‘ট্রিপল আর’ সিনেমার নির্মাতাদের পক্ষ থেকে এখনো কোনো বিবৃতি দেওয়া হয়নি।

কমারাস ভীমা ও আলুরি সীতারামা রাজু নামের দুই বীর যোদ্ধাকে নিয়ে ‘ট্রিপল আর’ সিনেমার গল্প। এতে কেন্দ্রীয় চরিত্রে আছেন জুনিয়র এনটিআর ও রাম চরণ। এছাড়াও এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন— আলিয়া ভাট, অজয় দেবগন, রে স্টেভেনসন, অলিভিয়া মরিস, অ্যালিসন ডুডি।

শুরুতে ২০২০ সালের জুলাইয়ে ‘ট্রিপল আর’ সিনেমাটি মুক্তির তারিখ নির্ধারণ করেন নির্মাতারা। এরপর তা পিছিয়ে গত বছর জানুয়ারি করা হয়। কিন্তু করোনাভাইরাসের কারণে শুটিং বন্ধ থাকায় ফের তারিখ পরিবর্তন করতে হয় নির্মাতাদের। পরবর্তী সময়ে ১৩ অক্টোবর মুক্তির তারিখ নির্ধারণ করেন তারা। কিন্তু সেটিও পরিবর্তন করে ৭ জানুয়ারি করা হয়েছিল। করোনার কারণে এই তারিখে মুক্তিও স্থগিত করা হয়েছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads