• সোমবার, ৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯

বলিউড

লতা মঙ্গেশকরের শেষকৃত্য সন্ধ্যায়

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ০৬ ফেব্রুয়ারি ২০২২

কিংবদন্তি শিল্পী লতা মঙ্গেশকরের প্রয়াণে শোকে স্তব্ধ ভারতসহ উপমহাদেশের সংগীতাঙ্গন। ৯২ বছরে থেমে গেলেন কোকিলকণ্ঠী। তার মৃত্যুতে ভারতে দুই দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছে সরকার।

ভারতীয় সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, বেলা সাড়ে ১২টা পর লতা মঙ্গেশকরের মরদেহ নিয়ে যাওয়া হবে প্রভুকুঞ্জের বাসভবনে। এরপর বিকেল ৪টার দিকে নেওয়া হবে মুম্বাইয়ের শিবাজি পার্কে। সন্ধ্যায় সাড়ে ৬টার দিকে শিবাজি পার্কে রাষ্ট্রীয় মর্যাদায় লতা মঙ্গেশকরের শেষকৃত্যের কথা রয়েছে।

প্রিয় শিল্পীর চলে যাওয়া মেনে নিতে পারছেন না ভক্তরা। লতার চলে যাওয়ায় শোক বার্তায় ছেয়ে গেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। কিংবদন্তি শিল্পী লতা মঙ্গেশকরের প্রয়াণে ভারতের সংস্কৃতি জগতে অপূরণীয় শূন্যতা তৈরি হয়েছে জানিয়ে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই শূন্যতা পূরণ হওয়ার নয় বলেও মন্তব্য করেন তিনি।

আজ রোববার সকালে মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন লতা মঙ্গেশকর।

ভারতের আনন্দবাজার পত্রিকাসহ একাধিক গণমাধ্যম জানিয়েছে, প্রায় চার সপ্তাহ ধরে হাসপাতালে ভর্তি ছিলেন শিল্পী। সম্প্রতি অবস্থার উন্নতিও হচ্ছিল। কিন্তু গতকাল শনিবার আচমকা তার শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে। দিতে হয় ভেন্টিলেশন। সেখান থেকে আর ফেরানো যায়নি সুর সম্রাজ্ঞীকে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads