• সোমবার, ১৭ মে ২০২১, ৪ জৈষ্ঠ ১৪২৮

ক্যাম্পাস

বশেমুরবিপ্রবি'তে একুশের প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা

  • বশেমুরবিপ্রবি প্রতিনিধি
  • প্রকাশিত ২১ ফেব্রুয়ারি ২০২১

যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। হৃদয় নিংড়ানো বিনম্র শ্রদ্ধা এবং যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্য পরিবেশে ২১ ফেব্রুয়ারি রাত ১২টা ১ মিনিটে বশেমুরবিপ্রবি'র কেন্দ্রীয় শহীদ মিনারে মাননীয় উপাচার্য অধ্যাপক ড. এ কিউ এম মাহবুব এর নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণ করে মহান ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন বিশ্ববিদ্যালয় পরিবার।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. আব্দুর রউফ, প্রক্টর ড. মোঃ রাজিউর রহমান, শিক্ষার্থী উপদেষ্টা ড. মো. শরাফত আলী, বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

পরবর্তীতে একে একে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, শাখা ছাত্রলীগ, কর্মকর্তা সমিতি, কর্মচারী সমিতি, বিজয় দিবস হল, স্বাধীনতা দিবস হল, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল, শেখ রাসেল হল, শেখ রেহেনা হলের পক্ষ থেকে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ, স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠনের পক্ষ থেকে থেকে শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তারা শহীদ মিনারে পুষ্পাঞ্জলি অর্পণ করেন।

উপস্থিত সকলে পুষ্পস্তবক অর্পণ শেষে সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। মাইকে বাজতে থাকে একুশের কালজয়ী গান ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি', এ সময় গোটা এলাকা নীরবতায় ছেয়ে যায়।

প্রসঙ্গত, দিবসটি উপলক্ষে রবিবার (২১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে সাতটায় ক্যাম্পাসে প্রভাত ফেরির আয়োজন করা হয়েছে। এছাড়া সকাল সাড়ে দশটায় একাডেমিক ভবনের ৫০১ নম্বর কক্ষে আলোচনা সভা, বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিল ও বিকালে মন্দিরে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads