• সোমবার, ১৭ মে ২০২১, ৪ জৈষ্ঠ ১৪২৮

ক্যাম্পাস

ঢাবিতে হলের তালা ভেঙে শিক্ষার্থীদের প্রবেশ

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ২২ ফেব্রুয়ারি ২০২১

এবার জোর করে হলে ঢুকে পড়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীরা। ঢাবির শহীদুল্লাহ হলে ঘটেছে এ ঘটনা। 

আজ সোমবার বেলা সোয়া ১২টার দিকে শিক্ষার্থীরা বিক্ষোভ প্রদর্শনের এক পর্যায়ে জোর করে হলে ঢুকে পড়েন। হলে অবস্থান নেওয়ার পর সব হল খুলে দেওয়ার দাবিতে স্লোগান দেন শিক্ষার্থীরা। এ সময় অর্ধশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। দুপুরের দিকে ২০-৩০ শিক্ষার্থী ওই হলের এক্সটেনশন শহীদ আতাউর রহমান ভবনের ২১১১ নম্বর রুমে গিয়ে ওঠেন।

বিষয়টি জানার পর বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে কয়েকজন সহকারী প্রক্টর, হল প্রশাসন এবং হল সংসদের নেতৃবৃন্দ শহীদুল্লাহ হলে গেছেন। তাদের সঙ্গে এখন শিক্ষার্থীদের আলোচনা চলছে।

এ বিষয়ে জানার জন্য হলের সদ্য সাবেক জিএস আব্দুল হাই মো. সৌরভের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আনুষ্ঠানিকভাবে এরকম কোনো বিষয় সম্পর্কে আমি জানি না। তবে বেশ কিছু শিক্ষার্থী জড়ো হয়ে হল প্রাঙ্গণে আছেন বলে আমি জানতে পেরেছি।

নাম প্রকাশে অনিচ্ছুক হলের একাধিক শিক্ষার্থী জানান, দীর্ঘ এক বছর ধরে তাদের হল বন্ধ। তারা আর বাড়িতে থাকতে পারছেন না। তাই তারা জোর করে হলে উঠে গেছেন।

এ বিষয়ে জানতে হলের প্রভোস্ট সৈয়দ হুমায়ুন আখতারকে একাধিকবার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি। 

এদিকে হল খুলে দেওয়ার দাবিতে অমর একুশে হলের সামনে অবস্থান নিয়েছেন অর্ধশতাধিক শিক্ষার্থী। 

অমর একুশে হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. ইসতিয়াক এম সৈয়দ বলেন, শিক্ষার্থীরা হলে ঢুকেছিল, এখন বের হয়ে গেছে। ওরা যদি হলে প্রবেশ করে, সে ক্ষেত্রে পরিস্থিতি বুঝে উপযুক্ত পদক্ষেপ নেওয়া হবে। আমাদের হল তো বিশ্ববিদ্যালয়ের বাইরে না। অন্য হলে যা হবে, এখানেও তাই হবে। 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads