• বৃহস্পতিবার, ২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮
ইনোভেটিভ ও পারফরমেন্স অ্যাওয়ার্ডে ঢাকা বিভাগের শ্রেষ্ঠ রোভার সাকিব

প্রতিনিধির পাঠানো ছবি

ক্যাম্পাস

ইনোভেটিভ ও পারফরমেন্স অ্যাওয়ার্ডে ঢাকা বিভাগের শ্রেষ্ঠ রোভার সাকিব

  • বশেমুরবিপ্রবি প্রতিনিধি
  • প্রকাশিত ২৩ অক্টোবর ২০২১

বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের ২০২১-২২ সালের রোভার স্কাউট আন্দোলনের উন্নয়ন, সম্প্রাসরণে বিশেষ অবদান রাখায় এবং তাদের নিরলস সেবার স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চল থেকে বিভাগভিত্তিক শ্রেষ্ঠ জেলা রোভার কমিশনার, শ্রেষ্ঠ জেলা রোভার সম্পাদক, শ্রেষ্ঠ রোভার স্কাউট লিডার ও শ্রেষ্ঠ রোভার স্কাউটকে ইনোভেটিভ ও পারফরমেন্স অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

এরই ধারাবাহিকতায় বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের ইনোভেটিভ ও পারফরমেন্স অ্যাওয়ার্ড উপ-কমিটির সুপারিশ অনুযায়ী নির্বাহী কমিটির ১৪৫ তম সভায় অনুমোদনের প্রেক্ষিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়ের  রোভার স্কাউট গ্রুপের সিনিয়র রোভার মেট সাকিব হোসেন হৃদয়কে ঢাকা বিভাগীয় শ্রেষ্ঠ রোভার হিসাবে মনোনীত করা হয়।

আজ শনিবার বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র বাহাদুরপুর গাজীপুরের রোভার পল্লীতে ৪৫তম বার্ষিক (ত্রৈ-বার্ষিক) কাউন্সিল সভায় সাকিবকে আনুষ্ঠানিকভাবে এ অ্যাওয়ার্ডের সনদ ও ক্রেস্ট তুলে দেন বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের সভাপতি ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যােন্সলর প্রফেসর ড. মোঃ মশিউর রহমান। 

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের কমিশনার ও মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক উচ্চ শিক্ষা অধিদপ্তর ঢাকার মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মোঃ গোলাম ফারুক, বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের সম্পাদক ড. বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের কমিশনার,  মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুক, জনাব কে, এম, মোঃ রুহুল আমীন মহাপরিচালক মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের সম্পাদক প্রফেসর এ. কে. এম সেলিম চৌধুরী।

পুরস্কার গ্রহণের অনুভূতি নিয়ে সাকিব বলেন, "এই অনুভূতি ভাষায় প্রকাশ করার মত না। দূর থেকে দেখছিলাম পুরস্কারটি কখন আমার হাতে তুলে দেওয়া হবে। আসলে এরকম একটা মূহুর্তের জন্য বছরের পর বছর অপেক্ষা করেছি। এই সম্মাননা আমার জীবনে ঘটে যাওয়া মধুর সময়ের মধ্যে অন্যতম।"

এ বিষয়ে বশেমুরবিপ্রবির সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক এবং গোপালগঞ্জ জেলা রোভার সম্পাদক মো: মজনুর রশিদ বলেন, "সাকিব হোসেন হৃদয় অত্যন্ত পরিশ্রমী এবং উদ্যমী একজন রোভার। আমরা অত্যন্ত কাছ থেকে তার পরিশ্রম দেখেছি। তার এই অর্জনে আমরা গর্বিত। তার এই অর্জন গোপালগঞ্জ জেলার রোভারদের আরও অনুপ্রাণিত করবে এবং আমরা আশা করছি তার মাধ্যমে যে অর্জন শুরু হয়েছে তার ধারাবাহিকতা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads