• রবিবার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯

ক্যাম্পাস

কুবিতে আইকিউএসির কর্মশালা অনুষ্ঠিত

  • কুবি প্রতিনিধি
  • প্রকাশিত ১৮ এপ্রিল ২০২২

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি)  ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেল (আইকিউএসি) এর  আয়োজনে “How to enhance students engagement through assessment task" শীর্ষক ২ দিনব্যাপী কর্মশালা শুরু হয়েছে। 

আজ সোমবার (১৮ এপ্রিল) দুপুর ২.৩০ টায় বিশ্ববিদ্যালয়ের ভার্চুয়াল ক্লাস রুমে এ কর্মশালা শুরু হয়। 

আইকিউএসি এর অতিরিক্ত পরিচালক ড. বনানী বিশ্বাসের সভাপতিত্বে কর্মশালার উদ্বোধনী পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান।

প্রধান অতিথির বক্তব্যে  উপাচার্য অধ্যাপক  ড. এ এফ এম আবদুল মঈন বলেন, আমি দীর্ঘদিন অস্ট্রেলিয়ার একটি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করেছি। সেখানকার গবেষণা ও  শিক্ষা পদ্ধতি এবং আমার অভিজ্ঞতা আজ আপনাদের মাঝে শেয়ার করবো। কারণ, আমার কাছে মনে হয়েছে বাংলাদেশের বিশ্ববিদ্যালয়েও এমন শিখন পদ্ধতি শুরু করা যেতে পারে। 

ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান বলেন, মাননীয় উপাচার্য  একজন গবেষক। উপাচার্য মহোদয়ের সংস্পর্শে এসে আমরা  অনেক কিছু জানবো এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে সামনের দিকে এগিয়ে নিতে উপাচার্য মহোদয়ের নেতৃত্বে আমরা আমাদের দায়িত্ব সঠিকভাবে পালন করে যাবো।

কর্মশালার ১ম দিনে প্রধান আলোচক ছিলেন বিশ্ববিদ্যালয়ের  উপাচার্য অধ্যাপক  ড. এ এফ এম আবদুল মঈন। তিনি তার আলোচনায় স্টুডেন্টস অ্যানগেজমেন্টের অর্থ, কিভাবে স্টুডেন্টস অ্যানগেজমেন্ট বৃদ্ধি করা যায়,  স্টুডেন্টস অ্যানগেজমেন্টের গুরুত্ব, স্টুডেন্টস অ্যানগেজমেন্টের বিভিন্ন ফ্যাক্টর এবং ডাইমেনশন সম্পর্কে আলোচনা করেন৷ 

এ কর্মশালায় সামাজিক বিজ্ঞান অনুষদের সকল বিভাগীয় প্রধান এবং শিক্ষক অংশগ্রহণ করেন৷  ২য় দিনে কলা ও মানবিক, প্রকৌশল  এবং আইন অনুষদের সকল শিক্ষক অংশগ্রহণ করবেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads