• মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রহায়ণ ১৪২৮
বশেমুরবিপ্রবিতে শিক্ষকদের আন্দোলন প্রত্যাহার, কাল থেকে শুরু একাডেমিক কার্যক্রম

সংগৃহীত ছবি

ক্যাম্পাস

বশেমুরবিপ্রবিতে শিক্ষকদের আন্দোলন প্রত্যাহার, কাল থেকে শুরু একাডেমিক কার্যক্রম

  • বশেমুরবিপ্রবি প্রতিনিধি
  • প্রকাশিত ০৭ জুন ২০২২

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) চলমান কর্মবিরতি কর্মসূচি স্থগিত ঘোষণা করেছে শিক্ষক সমিতি। গত ১ জুন ঘোষণা দেয়ার পর থেকে একাডেমিক কার্যক্রম বন্ধ থাকার পর আগামীকাল থেকে শুরু হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) একাডেমিক কার্যক্রম। এর আগে গত বৃহষ্পতিবার থেকে তিন দফা দাবিতে কর্মবিরতি কর্মসূচি চালিয়ে যাচ্ছিলেন শিক্ষকরা।

গতকাল উপাচার্য অধ্যাপক ড একিউএম মাহবুবের সাথে আলোচনার পরে আজ (৭ জুন) দুপুরে শিক্ষক সমিতির কার্যালয়ে নিজেদের মধ্যে আলোচনা করে কর্মবিরতি প্রত্যাহারের সিদ্ধান্ত নেয় শিক্ষকেরা। শিক্ষক সমিতির সভাপতি ড. মোঃ কামরুজ্জামান ও সাধারণ সম্পাদক ড. মোঃ আবু সালেহ স্বাক্ষরিত এক লিখিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির সুনির্দিষ্ট দাবিতে চলমান আন্দোলন কর্মসূচির প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শিক্ষক সমিতিকে লিখিতভাবে সিদ্ধান্তসমূহ জানায়। উক্ত সিদ্ধান্তসমূহ নিয়ে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সম্মানিত শিক্ষকবৃন্দের সাথে ০৭.০৬.২০২২ তারিখ দুপুর ২.৩০ মিনিটে বিশ্ববিদ্যালয় শিক্ষক ক্লাবে জরুরী আলোচনায় মিলিত হয়। একই দিনে বিকাল ৪.০০টায় শিক্ষক সমিতি কার্যনির্বাহী কমিটির একটি জরুরী সভা অনুষ্ঠিত হয়। সভায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সিদ্ধান্তসমূহের প্রতি শিক্ষক সমিতি আস্থা রেখে সমিতির পূর্বঘোষিত কর্মসূচি স্থগিত করছে এবং আগামীকাল থেকে যথারীতি একাডেমিক কার্যক্রমে শিক্ষকবৃন্দের অংশ নেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত গৃহীত হয়।

শিক্ষক সমিতি দৃঢ়ভাবে বিশ্বাস করে যে, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শিক্ষক সমিতির দাবিসমূহ নির্দিষ্ট সময়ে যথাযথভাবে বাস্তবায়ন করবে। সিদ্ধান্তসমূহ যথাযথভাবে বাস্তবায়িত না হলে সমিতি পুনরায় কর্মসূচি ঘোষণা করবে।

টানা সপ্তাহজুড়ে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের ত্রিমুখী আন্দোলনের ফলে অচলবস্থা তৈরি হয়েছিল বশেমুরবিপ্রবিতে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads