• শুক্রবার, ২ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৮
গোপালগঞ্জে বিশ্ববিদ্যালয় ছাত্রীকে দলবদ্ধ ধর্ষণ, চার্জশিট দাখিল

প্রতিনিধির পাঠানো ছবি

ক্যাম্পাস

গোপালগঞ্জে বিশ্ববিদ্যালয় ছাত্রীকে দলবদ্ধ ধর্ষণ, চার্জশিট দাখিল

  • গোপালগঞ্জ প্রতিনিধি
  • প্রকাশিত ২৫ আগস্ট ২০২২

গোপালগঞ্জে চাঞ্চল্যকর বিশ্ববিদ্যালয় ছাত্রীকে দলবদ্ধ ধর্ষণের ঘটনায় ৮ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দিয়েছে পুলিশ। আজ বৃহস্পতিবার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, গোপালগঞ্জ সদর আমলী আদালতে এই চার্জশিট জমা দেন মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশের পরিদর্শক শীতল চন্দ্র পাল।

আসামিরা হলেন- রাকিব মিয়া, হেলাল, প্রদীপ বিশ্বাস, নাহিদ রায়হান, তুর্য মন্ডল, পিয়াস ফকির, জীবন জমাদ্দার ও ফরিদ শেখ।

এদিকে দুই জনের বিরুদ্ধে সাক্ষ্য প্রমাণ না পাওয়ায় তাদেরকে চার্জসীট থেকে বাদ দেয়া হয়েছে বলে চার্জশীটে উল্লেখ করা হয়।

উল্লেখ্য,  গত ২৩ ফেব্রুয়ারি রাত ৯টা ৫০ মিনিটের দিকে গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী ও আরেক ছাত্র শহরের নবীনবাগে বাসায় ফেরার পথে স্থানীয় হেলিপ্যাডের কাছ থেকে আসামীরা জোর করে পাশের একটি নির্মানাধীন ভবনের মধ্যে নিয়ে গিয়ে সেখানে দলবদ্ধ ধর্ষণ করে।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয় এলাকাসহ আশ-পাশের এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। শিক্ষার্থীরা ক্ষোভে ফেটে পড়ে এবং তা ব্যাপক আন্দোলনে রূপ নেয়। দীর্ঘদিন সে আন্দোলন অব্যাহত থাকে। আসামিরা ধরা পড়ার পর এবং আসামীদের দৃষ্টান্তমূলক শাস্তির আশ্বাসের পর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস শান্ত হয়।

মামলার বাদী ও বিশ্ববিদ্যালয়ের প্রোক্টর ড. রাজিউর রহমান জানান, যেহেতু ডিএনএ টেস্ট করে আসামিদেরকে শনাক্ত করে চার্জশিট দেয়া হয়েছে এবং এ পর্যন্ত ভিকটিমও কোন কথা এখনো বলেনি তাই আপাতত বিষয়টি আমরা মেনে নিয়েছি। ভিকটিম যদি কোন অভিযোগ করেন তাহলে আমরা পরবর্তী আইনি ব্যাবস্থার দিকে এগুবো।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads