• শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ৭ কার্তিক ১৪২৭
সুভাষের রঙ-তুলিতে শেখ হাসিনার বিশাল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সংরক্ষিত ছবি

সারা দেশ

সুভাষের রঙ-তুলিতে  শেখ হাসিনার বিশাল ছবি

  • ঝিনাইদহ প্রতিনিধি
  • প্রকাশিত ১৪ অক্টোবর ২০১৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩১ ফুট লম্বা আর ২৩ ফুট চওড়া বিশাল সাইজের ছবি হাতে এঁকে জেলায় আলোড়ন সৃষ্টি করেছেন শিল্পী সুভাষ দাস। তিনি জেলার কালীগঞ্জ পৌরসভার আড়পাড়া গ্রামের মৃত সন্তোষ দাসের ছেলে।

সুভাষ দাস জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন দেখে তিনি রীতিমতো মুগ্ধ। তাই প্রধানমন্ত্রীর ৭২তম জন্মদিনে তাকে উৎসর্গ করে ২০ দিনের চেষ্টায় ক্যানভাসে নিজের হাতে ছবিটি এঁকেছেন। ছবিটি আঁকতে তার প্রায় ২০ হাজার টাকার কাপড়, কাঠ, রঙ লেগেছে, যা তিনি সম্পূর্ণ ব্যক্তিগত উদ্যোগে সংগ্রহ করেছেন।

সুভাষ দাস আরো জানান, প্রধানমন্ত্রীর জন্মদিনে ঝিনাইদহে মা দিবসে ছবিটি ঝিনাইদহ পৌর মেয়র সাইদুল করিম মিন্টুর সার্বিক সহযোগিতায় ঝিনাইদহ কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে সবার দেখার জন্য উন্মুক্ত করেন। অনেকে দূরদূরান্ত থেকে ছবিটি দেখতে আসেন এবং এটির পাশে দাঁড়িয়ে ছবি তোলেন। এর আগে ২০১৬ সালে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৩২ ফুট লম্বা একটি ছবি এঁকেছিলেন। তার ভাষায়, বাংলাদেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার এত বড় ছবি আর কেউ হাতে আঁকেননি।

পেশায় আঁকিয়ে ৫৪ বছর বয়সী সুভাষ দাস জানান, ৪০ বছর ধরে তিনি ছবি আঁকছেন। কালীগঞ্জ শহরের কোটচাঁদপুর সড়কে শিল্পী আর্ট নামে একটি দোকান রয়েছে তার। সুভাষ দাসের ছেলে সৈকত জানান, তার বাবা ছবি আঁকার কাজই করেন। এ ছাড়া নিজ বাড়িতে একটি আর্ট স্কুলও পরিচালনা করছেন। সেখানে অনেক গরিব মেধাবীদের ফ্রি আর্ট শেখান। সৈকত বলেন, তার বাবার স্বপ্ন দেশের সব গুণিজনের ছবি এঁকে একদিন ছবির বড় উৎসব করবেন।

 

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads