• বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৭
রক্তদান সংগঠন ছায়া প্রদীপের ৪র্থ বর্ষে পদার্পণ

অনুষ্ঠানে বক্তব্য রাখছেন প্রধান অতিথি মেহের আফরোজ চুমকি এমপি

ছবি : বাংলাদেশের খবর

সারা দেশ

রক্তদান সংগঠন ছায়া প্রদীপের ৪র্থ বর্ষে পদার্পণ

  • কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি
  • প্রকাশিত ১৪ মার্চ ২০২০

‘স্বেচ্ছায় হোক রক্তদান-আমার রক্তে বাঁচুক প্রাণ’ শ্লোগানে আজ থেকে তিন বছর আগে গাজীপুরের কালীগঞ্জে রক্তদান সংগঠন হিসেবে যাত্রা শুরু করে ছায়া প্রদীপ। তিন বছর পেরিয়ে সংগঠনিটি চার বছরে পা দিল। ৩য় বর্ষপূর্তি ও ৪র্থ বর্ষে পদার্পণ উপলক্ষে সকালে উপজেলার শহীদ ময়েজ উদ্দিন অডিটোরিয়ামে এক জমকালো অনুষ্ঠানের আয়োজন করে স্বেচ্ছাসেবী রক্তাদান সংগঠনটি।

ছায়া প্রদীপের প্রতিষ্ঠাতা কিবরিয়া রাব্বির সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং বাংলাদেশ আওয়ামী লীগ কার্য নির্বাহী কমিটির মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এমপি।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: ছাদেকুর রহমান আকন্দ, আওয়ামী লীগ নেতা এস. এম রবিন হোসেন, মো. কামরুল ইসলাম, সাংবাদিক আব্দুর রহমান আরমান। এ সময় ছায়া প্রদীপের সকল সদস্যসহ গাজীপুর ও নরসিংদী জেলার বিভিন্ন রক্তদান সংগঠনের স্বেচ্ছাসেবীগণ উপস্থিত ছিলেন।

জানা গেছে, রক্তদান সংগঠন ছায়া প্রদীপ এ পর্যন্ত উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও গ্রামে ৩৩টি ক্যাম্পিং এর মাধ্যমে ৮ সহা¯্রাধীক মানুষকে রক্তের গ্রুপ জানাতে সক্ষম হয়েছে। এছাড়াও দেশের বিভিন্ন অঞ্চলে অসংখ্য মুমূর্ষ মানুষকে রক্ত দান করতে পেরেছেন।

পরে অনুষ্ঠানের প্রধান অতিথি মেহের আফরোজ চুমকি এমপি একটি কেক কেটে ছায়া প্রদীপের জন্মবর্ষ পালন করেন। এর আগে প্রধান অতিথিকে ছায়া প্রদীপের পক্ষ থেকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads