• বুধবার, ২৫ মে ২০২২, ১১ জৈষ্ঠ ১৪২৮
আখাউড়ায় ছাত্রদলের কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ

সংগৃহীত ছবি

সারা দেশ

আখাউড়ায় ছাত্রদলের কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ

  • আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি
  • প্রকাশিত ১১ ডিসেম্বর ২০২০

সাংগঠনিক কর্মকাণ্ডে মাঠে না থাকলেও এবার আহবায়ক কমিটি নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা ছাত্রদলের নেতাকর্মীরা সরব হয়ে উঠেছে। উপজেলা ছাত্রদল, পৌর ও কলেজ শাখা ছাত্রদলের আহবায়ক কমিটি প্রত্যাখ্যান করে বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় সড়ক বাজারস্থ উপজেলা বিএনপি কার্যালয়ের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলে উপজেলা ছাত্রদলের বিপুল সংখ্যক নেতাকর্মী ও সমর্থক স্বত:স্ফুর্ত ভাবে অংশ নেন। বিক্ষোভ মিছিলটি পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এ সময় কমিটি গঠনের নেপথ্যে থাকা লন্ডনে তারেক রহমানের ব্যক্তিগত সহকারী আরাফাত সানি ও তার বড় ভাই কবির আহম্মেদের বিরুদ্ধে স্লোগান দিয়ে তাদের ছবি দাহ করে নেতাকর্মী ও সমর্থকরা।

তারা দাবি করেন দলের জন্য নিবেদিত ত্যাগী নেতাদের মূল্যালয়ন না করে বয়স্ক, অছাত্র, চাকুরিজীবী, অচেনাসহ আন্দোলন সংগ্রামে ভূমিকাহীন লোকজনকে আহবায়ক কমিটিতে স্থান দেওয়া হয়েছে। তাদের দাবি বিতর্কিতদের বাদ দিয়ে ত্যাগী নেতাদের সমন্বনয়ের মাধ্যমে কমিটি গঠনের দাবি জানায়।

উপজেলা ছাত্রদল, পৌরছাত্র দল ও কলেজ শাখা ছাত্রদলের আহবায়ক কমিটির মধ্যে বয়স্ক, অছাত্র, চাকুরিজীবী, অচেনা লোকজন পদ পেয়েছেন। তবে পদে থাকা বেশী ভাগ লোকজনই আন্দোলন সংগ্রামে তাদের কোন পরিচিতি নেই বলে ত্যাগী নেতারা অভিযোগ করেন।

খোঁজ নিয়ে জানা যায়, ৫ ডিসেম্বর ব্রাহ্মণবাড়িয়া জেলার ছাত্রদলের বিভিন্ন উপজেলার অঙ্গসংগঠনের ১৭টি কমিটি অনুমোদন দেয়া হয়। এরমধ্যে আখাউড়া উপজেলা শাখার ছাত্রদল, পৌরছাত্র দল ও কলেজ শাখা ছাত্রদলের যথাক্রমে ২১ সদস্য বিশিষ্ট ৩টি শাখার আহবায়ক কমিটির অনুমোদন দেন ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রদল।

উপজেলা শাখা ছাত্রদলের ইমরান মিয়া আহবায়ক ও মোবারক হোসেনকে সদস্য সচিব করা হয়। পৌর শাখা ছাত্রদলের আহবায়ক রেজওয়ান আলী ও সদস্য সচিব রাফিকুল ইসলাম জাকারিয়া এবং কলেজ শাখার ইমন মিয়াকে আহবায়ক ও সৈয়দ কাউয়ুম রহমান অনিককে সদস্য সচিব করা হয়।

বিক্ষোভ মিছিল শেষে বক্তব্য রাখেন উপজেলা ছাত্রদলের আহবায়ক পদ প্রার্থী জহিরুল ইসলাম রনি, পৌর ছাত্রদলের আহবায়ক পদ প্রার্থী রিফাতুল ইসলাম তারেক, উপজেলা ছাত্রদলের সদস্য সচিব পদ প্রার্থী মায়দুল ইসলাম শাওন, দিদারুল ইসলাম বাপ্পি, সোহাগ খান প্রমূখ।

সময় বক্তারা বলেন স্বজন প্রীতির মাধ্যমে অচেনা লোকজনকে দিয়ে কমিটি দেওয়া হয়েছে। যাদের মধ্যে বেশীভাগ লোকজনই রাজপথে আন্দোলন সংগ্রামের সাথে তাদের কোন পরিচিতি নেই। যারা শহীদ জিয়ার আদর্শ ধারণ করে অন্যায়ের বিরুদ্ধে আন্দোলন সংগ্রাম করে হামলা মামলার শিকার হয়ে রাজপথে রক্ত ঝরিয়েছে আজ তাদের যেন মূল্যায়ন যেন শেষ হয়ে গেছে। অবিলম্বে এই মিডনাইট কমিটি বাতিল করে দুই পক্ষের সমন্বয়ে নতুন করে উপজেলা ছাত্রদলের কমিটি গঠন করার জন্য জেলা ও সাংগঠনিক টিমের কাছে দাবি জানানো হয়।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads