• বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮
চাঁদপুরে থামছে না জাটকা পাচার

ছবি: বাংলাদেশের খবর

সারা দেশ

চাঁদপুরে থামছে না জাটকা পাচার

  • চাঁদপুর প্রতিনিধি
  • প্রকাশিত ০১ এপ্রিল ২০২১

চাঁদপুরে বিপুল পরিমাণ জাটকার চালান জব্দ করেছে পুলিশ। গতকাল বুধবার ভোরে চাঁদপুর লঞ্চ টামির্নালের পাশে টিলাবাড়ি এলাকা থেকে এসব জাটকা জব্দ করা হয়। এই নিয়ে চলতি মাসে বেশ কয়েকটি জাটকার চালান জব্দ করল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। প্রতিদিনই শত শত কেজি জাটকা জব্দ হচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর হাতে। সে অনুযায়ী আটক কিন্তু হচ্ছে না। প্রতিদিনই রাতের বেলায় ২০/২৫টি স্পিড বোটে করে জাটকা পাচার হচ্ছে ঢাকায়। এসব জাটকা পাচারে সহযোগিতা করছে নদীর তীরবর্তী স্থানীয় ইউপি চেয়ারম্যান, মেম্বার ও কাউন্সিলররা। মোটা অঙ্কের টাকার বিনিময়ে তারা এ অপকর্ম করে আসছে।

নৌ-থানার ওসি জহিরুল হক বলেন, গোপন সংবাদের ভিত্তিতে লঞ্চ টার্মিনালের পাশে টিলাবাড়ি এলাকায় অভিযান চালানো হয়। এ সময় পরিত্যক্ত অবস্থায় প্রায় এক হাজার কেজি জাটকা জব্দ করা হয়। তবে এই ঘটনায় কাউকে আটক করা যায়নি। জব্দকৃত জাটকা গতকাল বুধবার সকালে মৎস্য কর্মকর্তাদের উপস্থিতিতে স্থানীয় এতিমখানা ও দরিদ্র মানুষের মাঝে বিতরণ করে দেওয়া হয়।

তিনি জানান, গত ১ থেকে ৩১ মার্চ পর্যন্ত চাঁদপুরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযানে সাড়ে ১৬ টন জাটকা, ৬০ লাখ মিটার কারেন্ট জাল এবং তিন শতাধিক মাছ ধরার নৌকা জব্দ করা হয়েছে। একই সঙ্গে নিষেধাজ্ঞা অমান্য করে নদীতে মাছ ধরায় ১৮৪ জন জেলেকে কারাদণ্ড এবং আরো তিন শতাধিক জেলেকে আর্থিক জরিমানা করে ছেড়ে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads