• শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮
আখাউড়ায় বোরো ধান সংগ্রহ অভিযান উদ্বোধন

সংগৃহীত ছবি

সারা দেশ

আখাউড়ায় বোরো ধান সংগ্রহ অভিযান উদ্বোধন

  • আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি
  • প্রকাশিত ০৫ মে ২০২১

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় সরকারের ন্যায্য মূল্যে কৃষকের বাড়ি থেকে বোরো ধান ক্রয় শুরু করেছে খাদ্য বিভাগ। বুধবার দুপুরে পৌর শহরের নারায়নপুর এলাকায় মো. লিটন মিয়া নামে এক কৃষকের কাছ থেকে ধান ক্রয়ের মাধ্যমে সরকার ধান সংগ্রহ কাজের উদ্বোধন করা হয়।

আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুরে-এ আলমের  সভাপতিত্বে উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কাশেম ভূইয়া। এ সময় অন্যান্যদের উপস্থিত ছিলেন উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার মো. ইফতেখার রসুল সিদ্দিক, উপজেলা কৃষি কর্মকর্তা শাহানা বেগম,  খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা কাউছার সজিব,  উপজেলা সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. জহিরুল হক প্রমূখ।

উপজেলা কৃষি কর্মকর্তা শাহানা বেগম জানান,সরকারিভাবে ন্যায্য মূল্যে  কৃষকদের কাছ থেকে ধান ক্রয় আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। প্রতি কেজি ধানের মুল্য নির্ধারণ করা হয়েছে  ২৭ টাকা। এ উপজেলা থেকে  প্রতিমন ধান ১ হাজার ৮০ টাকা মূল্যে ৭৬৮ মেট্রিক টন ধান ক্রয় করবে সরকার। সারা দেশের ন্যায় এ উপজেলার কৃষকরা ন্যায্য মূল্য থেকে বঞ্চিত হবে না। ন্যায্য মূল্য দিয়ে কৃষকদের বাড়ি বাড়ি গিয়ে বোরো ধান ক্রয় করা হবে বলে জানায়। 

এদিকে আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষক পর্যায়ে উন্নতমানের ধান, গম, পাট বীজ উৎপাদন , সংরক্ষণ ও বিতরণ প্রকল্পের আওতায় এসএমই বোরো বীজ উৎপাদন প্রর্দশন উপলক্ষে মাঠ দিবস অনুষ্ঠিত হয়। মাঠ দিবসে অতিথিরা অংশ নেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads