• বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮

সারা দেশ

প্রধানমন্ত্রীর সাইকেল উপহার পেল শ্রীপুরের ৩৭ শিক্ষার্থী

  • রেজাউল করিম সোহাগ, শ্রীপুর
  • প্রকাশিত ১০ জুন ২০২১

গাজীপুরের শ্রীপুরে ২০ জন নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের নারী শিক্ষার্থীসহ ৩৭ জনের মাঝে বাইসাইকেল বিতরণ করা হয়েছে।

উপজেলা প্রশাসনের তত্বাবধানে গতকাল বুধবার এসব বাইসাইকেল হস্তান্তর করা হয় শিক্ষার্থীদের মাঝে। ১৭ জন সাধারণ শিক্ষার্থীসহ ২০ জন নৃ-গোষ্ঠীর শিক্ষার্থী উপস্থিত থেকে সরকারের পক্ষ থেকে পাওয়া উপহার গ্রহণ করেন। এসব শিক্ষার্থীরা বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থী। প্রধানমন্ত্রীর কার্যালয় ও এডিপি প্রকল্পের অর্থায়নে ৩৭ জন নারী শিক্ষার্থীকে এ সব বাইসাইকেল উপহার দেওয়া হয় বলে বিষয়টি নিশ্চিত করেন শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাসলিমা মুস্তারী।

তিনি বলেন, নিভৃত গ্রামের নারী শিক্ষার্থীরা পরিবহন সংকটের কারনে অনেক সময় সময়মত স্কুলে আসতে পারে না। এতে তাদের লেখাপড়ায় বিঘ্ন ঘটে। এক সময় আগ্রহ হারায় স্কুলে যেতে। সরকার নারী শিক্ষাকে আরো গতিশীল করতে এমন মহৎ উদ্যাগ গ্রহণ করেন। সাইকেলে চড়ে চলাফেরা করার কারন সামাজিকতার ভিন্ন দৃষ্টিভঙ্গির বিরুদ্ধে তাদের একটা আলাদা সাহসী উদ্যম তৈরি হবে বলে তিনি আশা করেন।

এ সময় প্রধান অতিথি ছিলেন শ্রীপুর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট  শামসুল আলম প্রধান, বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মো.মাহতাব উদ্দীন,মহিলা ভাইস চেয়ারম্যান লুতফর নাহার মেজবাহ,শিক্ষা কর্মকর্তা নুরুল আমিন প্রমুখ।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads